1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

লাইট হাউজ পাড়ায় বেড়েছে চুরি, আতংকে এলাকাবাসী

  • আপডেট : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ১৬৮ দেখা হয়েছে

আমিনুল কবির,কক্সবাজার আলো :
কক্সবাজার শহরের লাইট হাউজ পাড়ায় সম্প্রতি বেড়েছে চোরের উপদ্রব। কোনোভাবেই থামানো যাচ্ছে না চোরদের দৌরাত্ম। চোরেরা যেন চুরির অভয়ারণ্য হিসেবে বেছে নিয়েছে এই এলাকা। সংঘবদ্ধ চোরদের কারণে আতংকিত হয়ে পড়েছে এলাকাবাসী ও ব্যবসায়ী।

গত কয়েক মাসে এলাকায় বেশকিছু দোকান, বাড়ী ও মোটরসাইকেলসহ অনেকগুলো চুরির ঘটনা ঘটেছে।

২ অক্টোবর (মঙ্গলবার) এলাকার আরিফুল কবিরের দোকানের গ্রিলের তালা ভেঙে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। এসময় দোকানের মালামাল, মোবাইল ও নগদ টাকা লুট করে নিয়ে গেছে সংঘবদ্ধ চোরের দল। একই রাতে এলাকার আরেকটি মুদির দোকানে নগদ প্রায় ৫০ হাজার টাকা ও দোকানের মালামাল চুরি হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রতিদিন গভীর রাতে অজ্ঞাত সংঘবদ্ধ চোরের দল মানুষের বাড়ী, ব্যবসা প্রতিষ্ঠানে হানা দিয়ে মোবাইল, টাকা পয়সা, স্বার্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র প্রতিনিয়ত চুরি করে র্নিবিগ্নে পালিয়ে যাচ্ছে।

এলাকাবাসী সুত্রে জানা যায়,গত কয়েকদিনে এলাকার বেশ কয়েকটি দোকান ও বাড়ী থেকে আনুমানিক ৫/৭ লক্ষ টাকার জিনিসপত্র চুরি করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক আবাসিক হোটেলের এক কর্মচারী জানান আমার বাড়ীর দরজার ভেঙ্গে একটি ২০ হাজার টাকা দামের স্মাট মোবাইলসহ দুইটি মোবাইল ও নগদ টাকা চুরি করে নিয়ে গেছে।

স্থানীয়রা জানান,এলাকার কয়েকজন যুবক সিন্ডিকেট করে ইয়াবা সেবনের টাকা জোগাড় করতে এ ধরণের চুরির ঘটনা ঘটাচ্ছে । এদের অত্যাচারে এলাকার মানুষ আজ তাদের আতংকে রয়েছে। তাদের এ ভয়াবহ মাদকের ছুবলে এলাকার কিছু উঠতি বয়সী যুব সমাজ আজ ধ্বংসের পথে।

স্থানীয়দের অভিযোগ, আইনশৃঙ্খলা বাহিনীর সঠিক তদারকি ও টহল না থাকায় অহরহ চুরির ঘটনা ঘটছে এলাকা জুড়ে। আমরা এখন অনেক ভয়ে থাকি কখন সবকিছু চুরি হয়ে যায়। অতি দ্রুত এই সংঘবদ্ধ চোরদের গ্রেফতার করা না হলে চুরি থামবে না।

এই চক্রটি দীর্ঘদিন যাবৎ হোটেল মোটেল জোনসহ আশপাশের এলাকাগুলোতে প্রতিনিয়ত চুরি, ডাকাতি ও মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে বলে একাধিক সূত্রে জানা গেছে।

এলাকাবাসী এই সংঘবদ্ধ চোর থেকে রক্ষা পেতে
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুনীর উল গীয়াসের কাছে আন্তরিক সহযোগিতা কামনা করছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত।
Site Customized By NewsTech.Com