1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

শাহপরীরদ্বীপ ও সেন্টমার্টিন লন্ডভন্ড, ব্যাপক ক্ষয়ক্ষতি-গাছচাপায় এক বৃদ্ধের মৃত্যু

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০১৫
  • ৭৯ দেখা হয়েছে

আবদুল মালেক, সেন্টমার্টিন :
সীমান্ত উপজেলা টেকনাফের শাহপরীরদ্বীপ ও সেন্টমআর্টন প্রবল ঝড়ো হাওয়ায় লন্ডভন্ড হয়ে গেছে। গাছ-বাঁশ দ্বার ও কাচাঘরে নির্মিত সব ধরণের বাড়ী বাতাসের সাথে ওড়ে গেছে। ধসে পড়েছে দ্বীপের অধিকাংশ গাছগাছালি। নোঙর ছিঁড়ে হারিয়ে গেছে সাগরতীরে অবস্থানরত নৌকা-ট্রলারসমূহ। এছাড়া গাছচাপায় নিহত বৃদ্ধ ইসলাম নামের এক ব্যক্তি নিহত হয়েছে বলে জানা গেছে।
বৃহস্পতিবার মধ্যরাত থেকে প্রবল ঝড়ো হাওয়া শুরু হয়েছে। মানুষ ঘরবাড়ী থেকে বের হতে পারছেনা।
সেন্টমার্টিনদ্বীপের পশ্চিমপাড়ায় গাছচাপায় মো. ইসলাম (৫০) নামে এক ব্যক্তি মারা গেছে। বৃহস্পতিবার সকাল ছয়টার দিকে তার মৃত্যু হয়। স্থানীয়রা তাকে গাছের নীচ থেকে উদ্ধার করেছে।
স্থানীয়রা জানিয়েছেন, ২০০ বছরের ইতিহাসে দ্বীপের এমন ক্ষয়ক্ষতি কখনো হয়নি। মানুষ চরম আতঙ্কের মধ্যে রয়েছে। ইতিমধ্যে একজন মারা গেছে। আহত হয়েছে অন্তত ২০ জন। বাতাসের গতিবেগ এতই প্রবল যে, দাঁড়িয়ে থাকাও অস্বাভাবিক হয়ে পড়েছে।
এ ব্যাপারে প্যানেল চেয়ারম্যান আব্দুর রহমান জানান, দ্বীপের ৯০ শতাংশ ঘরবাড়ী ও গাছপালা ধ্বংস হয়ে গেছে। ঘর থেকে বাহির হওয়ারও কোন সুযোগ নেই। জীবনের নিরাপত্তা নিয়ে চরম ঝুকিতে রয়েছে দ্বীপবাসী। প্রচুর পরিমাণ ক্ষতি হয়েছে। এর পরিমাণ নির্ণয় করা যাচ্ছেনা।
স্থানীয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই হারুনর রশিদ জানান, আমরা বের হওয়ার সাহসও পাচ্ছিনা। আপাতত কিছুই করা যাচ্ছেনা। বাতাস থামলে ব্যবস্থা নেয়া হবে। লোকজনকে নিরাপদে অবস্থান করার নির্দেশ দেয়া হয়েছে।
এদিকে টেকনাফের শাহপরীরদ্বীপের সবত্রই গাছপালা ভেংগে একাকার হয়ে পড়েছে। সমস্ত দ্বীপবাসী বর্তমানে পানীবন্ধি হয়ে পড়েছে।

এই বিভাগের আরও খবর
  • ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।
Site Customized By NewsTech.Com