1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
শিরোনাম :
সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী গ্রেপ্তার লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক টেকনাফে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা জরিমানা রঙ্গিখালী মিনি টমটম চালক সমিতির পূর্ণাঙ্গ কমিটি গঠিত নাইক্ষ্যংছড়ি সীমান্তে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত,ইয়াবা ও অস্ত্র উদ্ধার শিগগির জেলা ও মহানগর কমিটি ঘোষণা: কাদের করোনায় আরও ২৪ প্রাণহানি, নতুন শনাক্ত ১৫৪৫ স্বাস্থ্যবিধি মেনে কক্সবাজার জেলায় ২৯৯ মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গোৎসব জলবায়ুর ন্যায্যতা ও লৈঙ্গিক ন্যায়বিচারের (Gender Justice) দাবিতে সমুদ্র সৈকতে পদযাত্রা (Walk for Survival) করেছে একশনএইড হচ্ছে না মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা, অ্যাসাইনমেন্টে মূল্যায়ন

শিগগির জিয়ার কবর সরানো হবে : শেখ হাসিনা

  • আপডেটের সময় : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬
  • ১১ দেখা হয়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ যে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে তা বিশ্ব দরবারে তুলে ধরেছি। বিশ্ব নেতৃবন্দ সন্ত্রাস এবং জলবায়ু মোকাবেলাসহ বাংলাদেশের অনেক বিষয়ে প্রশংসা করছেন। যত বাধা আসুক না কেন বাংলাদেশ এগিয়ে যাবেই।

নিউইয়র্কে স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে জাতিসংঘের বাংলাদেশ মিশনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

জাতিসংঘের ৭১ তম সাধারণ পরিষদের অধিবেশনে প্রধানমন্ত্রীর যোগদান এবং তার নিউইয়র্ক সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমদু অালী এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন ।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার সরানো প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, বিষয়টি অনেকদূর এগিয়েছে। কমিটি ইতোমধ্যে রিপোর্ট দিয়ে দিয়েছে। শিগগিরই এটি সরানোর প্রক্রিয়া শুরু হবে।

14409281_1180416912014697_387530873_nঅনেক নেতৃবৃন্দ আত্মজীবনী লিখেন কিন্তু প্রধানমন্ত্রী হিসেবে কোন অাত্মজীবনী লিখছেন কিনা এমন প্রশ্নে শেখ হাসিনা বলেন, ‘আমি বাবার কন‌্যা, আমি বাবার স্বপ্ন বাস্তবায়নই করে যাবো। আমি বাবার কন্যা হিসেবে বেছে থাকতে চাই। এখন আত্মজীবনি লিখছি না। আমি মনে করি এটার দরকার নেই। প্রতিদিন যা বলছি তা নিয়ে সাংবাদিকরা চাইলে লিখতে পারেন।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ মুক্তিযোদ্ধ করেছে। মহান মুক্তিযোদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীনতা পেয়েছে। এ মর্যাদা বিশ্ব দরবারে আছে। আমরা চাই বাংলাদেশ বিশ্ব দরবারে আত্মমর্যাদার সঙ্গে মাথা উঁচু করে দাঁড়াবে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে, বাংলাদেশ হবে বিশ্বে রোড মডেল, হবে ক্ষুধা ও দারিদ্রমূক্ত বাংলাদেশ।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশর জাতির পিতাকে হত্যা করে বিশ্ব দরবারে মান মর্যাদা নস্যাৎ করার চেষ্টা চালানো হয়েছে। ইতিহাস বিকৃত করা হয়েছে। আমরা ক্ষমতায় এসে সে মর্যদা ফিরিয়ে আনার চেষ্টা করছি।

কানাডায় থাকা বঙ্গবন্ধুুর খুনি নূর চৌধুরীকে ফেরতের কৌশল নিয়ে আলোচনা হচ্ছে, যুক্তরাষ্ট্র পালিয়ে থাকা খুনিদের ফিরিয়ে নেয়ার ব্যাপারে কোন আলোচনা হচ্ছে কি না এমন প্রশ্নে প্রধানমন্ত্রী বলেন, একেক জন খুনিকে ফেরাতে অনেক সময় লাগছে। তবে সব খুনিদের ফিরিয়ে নিয়ে বিচারের মুখোমুখি করা হবে।

প্রধানমন্ত্রী ১৮ সেপ্টম্বর কানাডা হয়ে জাতিসংঘের ৭১ তম সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক আসেন।

শেখ হাসিনা ১৯ সেপ্টেম্বর সোমবার জাতিসংঘ সদর দপ্তরে উদ্বাস্তু ও অভিবাসন সংক্রান্ত সাধারণ পরিষদের উচ্চ পযার্য়ের প্লেনারি বৈঠকে ভাষণ দেন।

প্রধানমন্ত্রী ২০ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনের সাধারণ আলোচনার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন।

তিনি ২১ সেপ্টেম্বর বিকেলে জেনারেল এ্যাসেম্বলি হলে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনের সাধারণ আলোচনায় বক্তব্য রাখেন। তিনি ‘গ্লোবাল কমপ্যাক্ট ফর সেফ, রেগুলার এন্ড অর্ডারলি মাইগ্রেশন : টেকসই উন্নয়ন বিষয়ক এজেন্ডা-২০৩০ বাস্তবায়ন এবং অভিবাসীদের মানবাধিকারের প্রতি পূর্ণ শ্রদ্ধা অর্জন বিষয়ক রাউন্ড টেবিল-৫-এ যৌথভাবে সভাপতিত্ব করেন।

শেখ হাসিনা পরে হোটেল ম্যারিয়ট ইস্টসাইডে জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে আয়োজিত কাউন্টার টেররিজমের ওপর এশিয়ান লিডার্স ফোরামের বৈঠকে যোগ দেন।

প্রধানমন্ত্রী জাতিসংঘ সদর দপ্তরের কনফারেন্স রুম-২তে সাউথ সাউথ বিষয়ক জাতিসংঘ অফিসে বাংলাদেশ আয়োজিত পাবলিক সার্ভিস ডেলিভারিতে স্কেলিং আপ ইনোভেশনে সাউথ সাউথ এন্ড ট্রায়াঙ্গুলার কো-অপারেশন বিষয়ক এক বৈঠকে যোগ দেন।

শেখ হাসিনা মাকির্ন প্রেসিডেন্ট বারাক ওবামা আয়োজিত উদ্বাস্তু বিষয়ক এক বৈঠকে অংশ নেন।

২১ সেপ্টেম্বর সুইডিস প্রধানমন্ত্রী স্টিফেন লো ভেশ আয়োজিত ডিসেন্ট ওয়ার্ক এন্ড ইনক্লুসিভ গ্রোথ বিষয়ক স্যোসাল ডায়ালগ সংক্রান্ত গ্লোবাল ডিলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী যোগ দেন।

তিনি জাতিসংঘ সদর দপ্তরের কনফারেন্স রুমে পানি বিষয়ক উচ্চ পযার্য়ের এক প্যানেল বৈঠকে অংশ নেন।

একই দিন নিউইয়র্কে হোটেল গ্রান্ড হায়াতে প্রবাসী বাংলাদেশীদের দেয়া এক সম্বর্ধনা অনুষ্ঠানে তিনি যোগ দেন।

নিউইয়র্ক থেকে শেখ হাসিনা সড়ক পথে তিনি ভার্জিনিয়ার উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ করেছেন এবং ২৫ সেপ্টেম্বর আমিরেট্স এয়ারওয়েজের একটি ফ্লাইটে দেশের উদ্দেশ্যে ওয়াশিংটন ডিসি’র ডুলেস ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট ত্যাগ করবেন।

শেখ হাসিনাকে বহনকারি ফ্লাইটটি দুবাই হয়ে ২৬ সেপ্টেম্বর বিকেল ৫টা ২০ মিনিটে (বাংলাদেশ সময়) ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

উৎসঃ   পুর্বপশ্চিম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com