বিনোদনলীড

শিব-জি এর সত্য সম্পর্কে নতুন প্রজন্মের উদ্দেশ্যে একটি গান ‘ব্লাড’

214views

বিনোদন ডেস্ক

প্রত্যেক গানপ্রিয় ভক্তরা চায় তাদের প্রিয় গায়ক নতুন গানে গানে তাঁর পরিধিটা আরো প্রসার করুক। তাই ভক্তরা সেই গায়কের নতুনত্ব সৃজনশীল গানের প্রহর গুনে দিন থেকে রাত পর্যন্ত। এরই মাঝে যদি আপনার প্রিয় গায়ক আপনাকে সুখবর দিয়ে বসেন যে, ‘দীর্ঘ ৯ মাস বিরতির পর একটি নতুন গান তাঁর ভক্তদের উপহার দিতে যাচ্ছেন তখন আপনার অনুভূতিটা কি হবে সেটা নিজেই তো বুঝতে পারছেন!’

আর শ্রোতাদের অনুভূতির বাস্তব রূপ দিতে তাদের আনন্দঘণ মুহূর্তে মাতিয়ে তুলতে দীর্ঘ নয় মাস বিরতির পর ‘ব্লাড’ নামে একটি গান নিয়ে ফিরছেন সময়ের সেরা ও জনপ্রিয় সংগীতশিল্পী শিব-জি। বর্তমানে নিউ জার্সিতে বসবাসরত বাঙালী-আমেরিকান সংগীতশিল্পী শিব-জি এক দশক ধরে বাংলা সংগীতের সংগে রয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে থাকার পরেও কখনও কখনও বাংলা গানের দৃশ্যে অবদান রাখতে ব্যর্থ হননি। তিনি দীর্ঘ ৯ মাস বিরতির পরে এখন “ব্লাড” নামে একটি নতুন গান নিয়ে ফিরে এসেছেন।

এই দীর্ঘ বিরতির আগে, তিনি তাঁর শ্রোতাদের একটি খুব নতুন ধরণের শব্দ দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন যা তারা কখনও বাংলায় দেখেনি। যেমনটি তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন,”ব্লাড”সকলের কাছে খুব নতুন কিছু হিসাবে প্রকাশিত হয়েছিল।
গানের দৃশ্যে পা রাখার পরে কীভাবে তিনি সমস্ত প্রতিবন্ধকতার বিরুদ্ধে দাঁড়ালেন সে সম্পর্কে কথা বলেছেন। যেমনটি তিনি বলেছিলেন “প্রথম থেকেই সংগীতে আমার কোনও সমর্থন ছিল না, তবুও আমি নিজের জন্য সংগীত হিসাবে এটি করতে হয়েছিল। আমি আমার গানের সমস্ত শব্দ আমার শিরা থেকে রক্তের ফোটা বের হওয়ার সাথে সাথে গ্রহণ করি। ”
এই চমৎকার গানটি প্রযোজনা ও পরিচালিত করেছিলেন আনাসুল হক, যিনি বর্তমানে বাংলাদেশের শীর্ষস্থানীয় নির্মাতাদের একজন। সেই দৃশ্যের অন্যতম প্রধান নির্মাতা আজিফ আলম রেকর্ডিংয়ে এবং এই গানের ভোকাল আয়োজনে কাজ করেছিলেন। মিউজিক ভিডিওটি অবাক করে দিয়েছিলেন নাসিমুল মুরসালিন সাক্ষর এবং জায়েদ জায়াদ,যারা ইন্ডাস্ট্রির শীর্ষস্থানীয়দের একজন।
“ব্লাড” শিব- জি এর ইউটিউবে পাওয়া যায় যা “Shib-Z” নামেও পরিচিত। এটি আইটিউনস, স্পটিফাই, অ্যামাজন, ডিজার, শাজাম ইত্যাদির মতো সমস্ত অডিও প্ল্যাটফর্মগুলিতেও পাওয়া যাবে।

শিব-জি এর ইউটিউব চ্যানেলটি হলো-

https://www.youtube.com/shibz?fbclid=IwAR25nK3VZ-ne1Mpf0ZKT8qbhG0LPfKmHbRW392TUcx1KWPPix2m8B8cBPEg

Leave a Response