কক্সবাজারজেলা সংবাদ

সাংবাদিক সৈয়দ মোহাম্মদ শাকিল আর নেই

9views

নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজারের তরুণ সাংবাদিক সৈয়দ মো. সাকিল (৩৯) স্ট্রোকজনিত কারণে শহরের সমিতিপাড়ার বাসায় ঘুমন্তাবস্থায় ইন্তেকাল করেছেন। রবিবার সকাল ৭টায় তিনি মারা গেছেন বলে ধারণা তার পরিবারের।
পারিবারিক সূত্র জানায়, সাংবাদিক শাকিল শনিবার রাত ১টার দিকে বাসায় ফেরার পর বুকে অস্বস্তি লাগার কথা জানান। নানাভাবে অস্বস্তি দূর করার চেষ্টা করে ভোররাতে বাড়ির চার রুমের একটি কক্ষে ঘুমিয়ে পড়েন। সকাল ৭টার দিকে মেয়েটি তার বাবার কাছে গিয়ে তাকে ডেকেও কোন সাড়া না পেয়ে মাকে গিয়ে বলে। স্ত্রী এসেও তাকে ডেকে কোন সাড়া না পেয়ে চিকিৎসক এনে চেক করে স্ট্রোক আক্রান্তের কথা জানায়। তাকে দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সেখানেও চিকিৎসকেরা সাকিল স্ট্রোকজনিত কারণে মৃত্যুবরণ করছেন বলে প্রাথমিকভাবে জানান।
প্রায় এক দশক ধরে সাংবাদিকতা পেশায় জড়িত সৈয়দ মোহাম্মদ সাকিল মাই টিভির কক্সবাজার প্রতিনিধি ও অনলাইন নিউজ পোর্টাল ‘ডেইলি কক্সবাজার’ এর প্রকাশক ও সম্পাদক ছিলেন। স্টাফ রিপোর্টার, মফস্বল সম্পাদকসহ নানা পদে দায়িত্বপালন করেছেন স্থানীয় বেশ কয়েকটি পত্রিকায়।
সৈয়দ মো. সাকিলের পিতা চকরিয়ার হারবাং এলাকার বাসিন্দা সৈয়দ মোহাম্মদ জাহাঙ্গীর কক্সবাজার ফায়ার সার্ভিসের কর্মকর্তা ছিলেন। পিতার চাকরির সুবাদে মরহুম সৈয়দ মোহাম্মদ সাকিল পিতার সঙ্গে শহরের নুর পাড়ায় বসবাস করতেন। প্রায় বছর দুয়েক আগে সাকিল পরিবার নিয়ে সমিতিপাড়ায় থাকতেন। চার রুমের বাসায় স্ত্রী, সন্তান ও সাকিলই ছিলেন বাসিন্দা। মৃত্যুকালে এক কন্যা সন্তান ও সন্তানসম্ভবা স্ত্রীসহ অনেক স্বজন রেখে যান তিনি।
রবিবার (২জুন) মাগরিবের নামাজের পর নুরপাড়া উমিদিয়া মাদ্রাসা মাঠে জানাজা শেষে সাকিলকে গোলদিঘীর পাড় বড় কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।
সাংবাদিক সাকিলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কক্সবাজারের কর্মরত তার সহকর্মীরা। তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন ও তার আত্মার মাগফিরাত কামনা করেছেন।

Leave a Response