খেলালীড

সাকিবদের হুমকি দিয়ে রাখল জিম্বাবুয়েও

29views

কক্সবাজার আলো ডেস্ক

প্রস্তুতি ম্যাচে মুশফিক-সাব্বির-সাইফউদ্দিনদের নিয়ে গড়া বিসিবি একাদশকে হারিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে পরাজিত করার হুমকি দিয়ে রাখল জিম্বাবুয়ে।

এর আগে বাংলাদেশকে ঘরের মাঠে টেস্টে হারিয়ে টি-টোয়েন্টিতেও পরাজিত করার হুমকি দিয়ে রেখেছে আফগানিস্তান। টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে বাংলাদেশের চেয়ে বেশ এগিয়ে রয়েছে আফগানরা।

বুধবার ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টি-টোয়েন্টির প্রস্তুতি ম্যাচে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৪২ রান সংগ্রহ করে বিসিবি একাদশ। বিসিবির হয়ে খেলেছেন জাতীয় দলের তিন তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম, সাব্বির রহমান রুম্মন ও সাইফউদ্দিন।

দলের হয়ে সর্বোচ্চ ৩১ বল খেলে ৩০ রান করেন সাব্বির রহমান রুম্মন। ২৬ বল খেলে ২৬ রান করেন উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এছাড়া অধিনায়ক সাইফ হাসান করেন ২১ রান। ২৩ রান করেন মোহাম্মদ নাঈম।

সহজ টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৬ রান যোগ করেন জিম্বাবুয়ের দুই ওপেনার ব্রান্ডন টেইলর ও হ্যামিল্টন মাসাকাদজা। এরপর বোলিং কারিশমা দেখান আফিফ হোসেন। তার অফ স্পিনে বিভ্রান্ত হয়ে ২৪ রানের ব্যবধানে সাজঘরে ফেরেন মাসাকাদজা, ক্রেগ আরভিন ও শেন উইলিয়ামস।

তবে চতুর্থ উইকেটে টিমিকেন মারুমাকে সঙ্গে নিয়ে অবিচ্ছিন্ন ৭৮ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ওপেনার ব্রান্ডন টেইলর। টেইলর-মারুমার ব্যাটিং নৈপুণ্যে ১৬ বল হাতে রেখে ৭ উইকেটের জয় নিশ্চিত করে জিম্বাবুয়ে।

দলের হয়ে সর্বোচ্চ ৫৭ রান করে অপরাজিত থাকেন ওপেনার ব্রান্ডন টেইলর। ৩১ রান করেন অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। আর ২৮ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন টিমিকেন মারুমা। দেড় বছর পর জাতীয় দলে সুযোগ পাওয়া আফিফ প্রস্তুতি ম্যাচে ৪ ওভারে ১৯ রানে তিন উইকেট শিকার করেন।

আগামী শুক্রবার মিরপুর শেরেবাংলায় বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ।

Leave a Response