1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

সিনহা হত্যা: ওসি প্রদীপ-লিয়াকতসহ তিনজন ৭ দিনের রিমান্ডে

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০
  • ৪৭৮ দেখা হয়েছে
(ফাইল ছবি)

নিজস্ব প্রতিবেদক :
অবসরপ্রাপ্ত সেনাকর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া চেকপোস্টের ইনচার্জ লিয়াকত ও নন্দলাল রক্ষিতসহ তিন আসামির রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বাকি আসামিদের জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয়া হয়েছে।
বৃহস্পতিবার সন্ধ্যায় কক্সবাজারের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এই আদেশ দেয়। এর আগে মামলার ৭ আসামিকে ১০ দিন করে রিমান্ডের আবেদন করে র‌্যাব।
কনস্টেবল সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল আব্দুল্লাহ আল মামুন, এএসআই লিটন মিয়াকে জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য বলা হয়েছে। এই মামলার আসামি এসআই টুটুল ও কনস্টেবল মো. মোস্তফা আত্মসমর্পণ না করায় তাদের ব্যাপারে কোনো নির্দেশ দেয়নি আদালত।

এর আগে বিকালে চাঞ্চল্যকর এই মামলায় ওসি প্রদীপ কুমার দাশসহ সাত আসামিকে আত্মসমর্পণের পর কারাগারে পাঠানোর নির্দেশ দেন

কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক মো. হেলাল উদ্দিন।

বিকাল ৫টার দিকে চট্টগ্রাম থেকে পুলিশ হেফাজতে ওসি প্রদীপকে কক্সবাজারে আনা হয়। এছাড়া প্রধান আসামি লিয়াকতসহ ছয় আসামিকে আদালতে হাজির করা হয়। বাকি দুই আসামি আত্মসমর্পণ করেননি।

বৃহস্পতিবার দুপুরে প্রদীপ কুমার দাশকে নিজেদের হেফাজতে নেয় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। বেলা দুইটায় তাকে নিয়ে কক্সবাজারের উদ্দেশে রওয়ানা দেন সিএমপি সদস্যরা। পাঁচটার দিকে তাকেসহ সাত আসামিকে আদালতে তোলা হয়। আত্মসমর্পণ করে আসামিরা জামিন আবেদন করলেও তা নাকচ হয়ে যায়।

গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায় চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা রাশেদ খান। এ ঘটনায় গতকাল দুপুরে নিহত মেজর সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে নয়জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন। আদালত মামলাটি গ্রহণ করে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দিতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (‌র‌্যাব) নির্দেশ দেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো  .কম
Site Customized By NewsTech.Com