1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

সীমান্তে গোলাগুলি: মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব

  • আপডেটের সময় : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০১৫
  • ৪১ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
সম্প্রতি বান্দরবান সীমান্তে গোলাগুলির ঘটনায় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় তীব্র নিন্দা জানিয়েছে। শুক্রবার সকালে মিয়ানমারের রাষ্ট্রদূত মিও মিন্ট থানকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে পাঠানো হয় এবং সরকারের অবস্থান উল্লেখ করে একটি কূটনৈতিক চিঠি (এইড মেমোয়ার) দেওয়া হয় তার কাছে। ১৪ ডিসেম্বর সোমবার বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার আশারতলী সীমান্তে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপির মধ্যে গোলাগুলিতে এক বাংলাদেশি নিহত হয়। পরের দিন ১৫ ডিসেম্বর একই জায়গায় মিয়ানমারের বাহিনীর গুলিতে একজন আহত হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা এ ঘটনা সম্পর্কে বলেছেন, ‘এটি গ্রহণযোগ্য নয়। আমরা সাম্প্রতিক ঘটনার প্রতিবাদ করেছি এবং তাদেরকে আরও সংযত ব্যবহার করার আহ্বান জানিয়েছি।’ বান্দরবান প্রতিনিধি জানান, সোমবার সকাল ৯টার দিকে জেলার আশারতলী সীমান্ত এলাকায় কাজ করতে গেলে মিয়ানমারের বিজিপির সদস্যরা অতর্কিত গুলি চালালে জয়নাল আবেদীন নামে এক বাংলাদেশি নিহত হন। তার বাড়ি নাইক্ষ্যংছড়ির আশারতলী এলাকায়। তার সঙ্গে থাকা আরও দুই বাংলাদেশি শ্রমিক পালিয়ে প্রাণে রক্ষা পায়।

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু শাফায়েত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আশারতলী সীমান্তের ৪৬ ও ৪৮ নং পিলারের কাছে কাজ করতে যাওয়ার সময় বিজিপি ছয় রাউন্ড গুলি করলে জয়নাল নিহত হয়। তিনি আরও বলেন, তার লাশ বিজিপি নিয়ে গেছে এবং এখনও ফেরত দেয়নি। এদিকে এ ঘটনার পর ওই সীমান্ত এলাকায় বসবাসরতদের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়েছে। মিয়ানমার সীমান্তে এর আগেও বেশ কয়েকবার এ ধরনের ঘটনা ঘটেছে।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com