এক্সক্লুসিভকক্সবাজারলীড

সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকদের আজই ফিরিয়ে আনা হচ্ছে, রওয়ানা দিছে আটলান্টিক ক্রুজ

297views

ছৈয়দ আলম :
ঘূর্ণিঝড় বুলবুলের কারণে সেন্টমার্টিনে আটকে পড়া ১২শ পর্যটককে (সোমবার) আজই ফিরিয়ে আনা হচ্ছে। সোমবার সকাল ১০ টায় উপজেলা নির্বাহী অফিসার মো: সাইফুল ইসলাম দমদমিয়া আটলান্টিক ক্রুজের ঘাটে উপস্থিত হয়ে জাহাজ ছেড়ে দেয়।
বুলবুলের প্রভাবে সাগর উত্তাল থাকায় শুক্রবার টেকনাফ-সেন্টমার্টিনে রুটে জাহাজ চলাচল বন্ধ করে দেয়ায় আটকে পড়েন তারা।
বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় বুলবুল বর্তমানে গভীর নিম্নচাপে রূপ নেয়ায় কক্সবাজার সমুদ্রবন্দরকে দেওয়া ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বলবৎ থাকায় জাহাজ চলাচল বন্ধ ছিল।
প্রবালদ্বীপ সেন্টমার্টিনে আটকে পড়া ১২শ পর্যটক ভালো আছেন বলে জানিয়েছেন সেন্টমার্টিনের ইউপি সদস্য হাবিবুর রহমান খাঁন। তাদের বিষয়ে সবসময় খোজখবর রাখা হয়েছে। হোটেল ও খাবার হোটেলে ডিসকাউন্টও দেয়া হয়েছে।
আটলান্টিক ক্রুজের কক্সবাজারস্থ ইনচার্জ নাসির উদ্দিন জানিয়েছেন, জেলা প্রশাসনের নির্দেশে ও আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় সোমবার সকাল ১০ টায় দমদমিয়া ঘাট থেকে রওয়ানা দেয় জাহাজ। আটকে পড়া পর্যটকরা আমাদের বুকিং করা যাত্রী না হলেও মানবিক দিক বিবেচনা করে আমরা সেবার উদ্যোশ্যে যাত্রীসেবা দিচ্ছি। যেহেতু আমাদের জাহাজ বড় এবং সেন্টমার্টিন ঘাটে সহজেই ভিড়তে পারে।
টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মো: সাইফুল ইসলাম জানান-সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকের ব্যাপারে সার্বক্ষণিক খোঁজখবর রাখা হয়েছে। সোমবার আবহাওয়া পরিস্থিতি ভালো হওয়ায় তাদেরকে জাহাজে করে টেকনাফে নিয়ে আনা হচ্ছে।

Leave a Response