1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. joaopinto@carloscostasilva.com : randaldymock :
  3. makaylabeaurepaire@1secmail.com : scotty7124 :
  4. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  5. syedalamtek@gmail.com : syedalam :
  6. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
মহেশখালীতে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে ৩ জনের মৃত্যু : আহত ১৫ সীমান্তে বন্দুকযুদ্ধে ইয়াবা ব্যবসায়ী নিহত, ইয়াবা ও অস্ত্র উদ্ধার মধ্যরাতে স্কুল শিক্ষককে হত্যার হুমকি : সহযোগিতা করলো না পুলিশ। রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার’র নির্বাচন কাল দুদকের মামলায় কারাগারে টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান সিটি নির্বাচন বানচাল করতে আ’ লীগ আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে: খসরু  ইসলামাবাদে মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত-১ নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয়ে ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ দারোয়ান-গৃহকর্মী নিয়োগ দিলে পুলিশকে জানানোর আহ্বান বাগদাদের বুকে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২৮

সেন্টমার্টিনে প্রায় ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি : ত্রানের জন্য হাহাকার

  • আপডেটের সময় : শুক্রবার, ৩১ জুলাই, ২০১৫
  • ৩৭ দেখা হয়েছে

আব্দুল মালেক, সেন্টমার্টিন :
প্রাকৃতিক ঘূর্নিঝড় কোমেনের আঘাতে সেন্টমার্টিন দ্বীপে প্রায় তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।বুধবার রাত ১১টা হতে আজ সকাল ৯টা পর্যন্ত,টানা দশ ঘন্টা ধরে বয়ে যাওয়া ভয়ানক কোমেনে ক্ষতবিক্ষত করে দেয় বসবাসরত ১০ হাজার মানুষের সেন্টমার্টিনকে। ভেঙ্গে যায় প্রায় ৪শত ঘরবাড়ী,নষ্ট হয়ে যায় ঘরে থাকা আসবাপত্রসহ সব প্রয়োজনীয় সরঞ্জাম।ভেঙ্গে পড়ে সব ধরণের গাছ, মরে যায় কয়েকশ গবাদি পশু,হারিয়ে যায় থাকার একমাত্র ঘরের চিহ্নটিও,উড়ে যায় ঘরের ছাউনি এক গ্রাম থেকে অন্য গ্রামে,পানিতে তলিয়ে যায় ফসলি জমি,হারিয়ে যায় ২টি ফিশিং ট্রলার,১টি সার্ভিস বোট,ডোবে যায় বড়-ছোট ৮টি নৌকা। এতে সেন্টমার্টিন দ্বীপে প্রায় তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।
আজ সকাল ৬টায় গাছচাপা পড়ে মরে যায় দিন মজুরী মোঃ ইসলাম(৫০)। তার বাড়িতে গেলে পরিবারের বিলাপের কান্নায় যেন আকাশ ভেঙ্গে মাটিতে পড়ছে। মৃত্যুর ঘটনা জানতে চাইলে তার স্ত্রী আয়েশা বেগম বলেন, আমার স্বামী ভোর সকালে ফজরে নামাজ পড়ার জন্য ওযুর পানি নিতে ঘরের বাহিরের টিউবওয়েলে গেলে নারিকেল গাছের চাপা পড়ে মারা যান।
অন্যদিকে ঘরবাড়ি ছাড়া হয়েছে ৪শ পরিবারের মানুষ।
সেন্টমার্টিন প্যানেল চেয়ারম্যান আব্দুর রহমান বলেন,এধরনের বিধ্বস্ত সেন্টমার্টিনে আর ঘটেনি। ক্ষয়ক্ষতির সত্যতা প্রকাশ করেন।
তিনি আরো জানান,ইউনিয়ন পরিষদের  উদ্যোগে ত্রান সহায়তা করা হবে,তবে টেকনাফের সাথে যোগাযোগ বিকল ঘটার কারণে টেকনাফ থেকে ত্রান সরবরাহ করা সম্ভব হচ্ছেনা।
দ্বীপের পুলিশ ফাড়ি ইনচার্য হারুনুর রশিদ বলেন, সেন্টমার্টিনের ক্ষয়ক্ষতি সম্পর্কে উপরে জানানো হয়েছে,আশা করছি রাতারাতি কাজ হবে।
সরকার এবং বিভিন্ন সহায়তাকারীর সাহায্যের হাত বাড়িয়ে আছে পুরো দ্বীপবাসী।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com