1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

সেন্টমার্টিন থেকে নিখোঁজ ফিশিং ট্রলার, মাঝিমাল্লার সন্ধান

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০১৫
  • ১৬ দেখা হয়েছে

আব্দুল মালেক, সেন্টমার্টিন :
গত ২৭ জুলাই ভোর সকালে সেন্টমার্টিন থেকে ফিশিং করতে যাওয়া ছয় জন মাঝিমাল্লাসহ সৈয়দ আলমের ফিশিং বোটটি নিখোঁজ হয়। প্রতি দিনের মতই ফিশিং শেষে বিকেলের মধ্যে দ্বীপে  ফিরে না আসায় বোটটির সন্ধানে বঙ্গোপসাগরে যায় কয়েকটি স্থানীয় সার্ভিস বোট ও ফিশিং বোট। অবশেষে আজ সকাল ১০ টার দিকে টেকনাফ শাহপরীর দ্বীপের প্রায় ৪০ কিলোমিটার পশ্চিমে বঙ্গোপসাগরে নৌকাটির মাঝিমাল্লাসহ বিকল অবস্থায় পাওয়া যায়। মাঝিমাল্লারা হলেন,মোঃ আলম,সাদ্দাম হোসেন,নুরুল আলম,করিমসহ ৬জন।
নৌকাটির মাঝি মোহাম্মদ আলমের সাক্ষাৎ করলে সে জানান, (আরার বোটর মিশিন হরাপ অয় গিঅয়, পানিত বাসির) অর্থাৎ নৌকাটির মেশিন নষ্ট হয়ে যায়, পানিতে বাসিতেছি।
একইদিনে সেন্টমার্টিন পূর্বপাড়ার জব্বারের ছেলে নূর মোহাম্মদের মালিকানাধীন একটি ফিশিং বোট তীব্র বাতাসের কবলে পড়ে সেন্টমার্টিন পূর্ব বোট ঘাঠে ডুবে যায়। এতে কোন লোকজনের ক্ষয়ক্ষতি হয়নি।
সেন্টমার্টিন সার্ভিস বোট মালিক সমিতির সভাপতি আবু তালেব বলেন, আমাদের দ্বীপের প্রধান আয়ের উৎস ফিশিং থেকে। কিন্তু আমাদের দ্বীপের ফিশিং করা মানুষ গুলো জানতে পারছেনা কোন পূর্বে ঘোষিত আবহাওয়ার অবস্থা, ভয়ানক টর্নেডোর খবর। সেন্টমার্টিনে নামমাত্র আছে আবহাওয়া অফিস যার কোন কার্যক্রম নেই বললেই চলে।
সেন্টমার্টিন প্যানেল চেয়ারম্যান আব্দুর রহমান থেকে আবহাওয়া অফিস সংক্রান্ত জানতে চাইতে তিনি বলেন,”সেন্টমার্টিন দ্বীপে আবহাওয়া অফিসের কার্যক্রম তেমন একটি নেই, তবে উর্ধবতম কর্তৃপক্ষকে জানানো হয়েছে খুব রাতারাতি কাজ হবে আশা করছি”।
আবহাওয়া অফিসে গেলে একজন কেয়ার টায়গার ছাড়া কাওকে পাওয়া যায়নি।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com