খেলালীড

‘সেমিতে যেতে বাংলাদেশের বিপক্ষে সর্বশক্তি দিয়ে লড়বে পাকিস্তান’

43views

কক্সবাজার আলো ডেস্ক

ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের হারে কার্যত শেষ হয়ে গেছে পাকিস্তানের সেমিফাইনালে খেলার স্বপ্ন! ক্ষীণ সম্ভাবনা বাস্তবে রূপ দিতে হলে বাংলাদেশের সঙ্গে অসম্ভব কিছু করে দেখাতে হবে সরফরাজবাহিনীকে। প্রথমে ব্যাট করে অন্তত ৩৫০ রান করতে হবে। শুধু তাই নয় টাইগারদের হারাতে হবে বড় ব্যবধানে, কমপক্ষে ৩১১ রানে।

এমন জটিল সমীকরণেও আশাহত নন পাকিস্তানের ওপেনার ইমাম উল হক। ইনজামাম উল হকের ভাতিজা বলেন, সেমিতে যেতে বাংলাদেশের বিপক্ষে সর্বশক্তি দিয়ে লড়বে পাকিস্তান।

তিনি বলেন, বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে পারব না, সেই কথা আমরা এখনো চিন্তা করছি না। আমাদের লক্ষ্য যেকোনো মূল্যে শেষ চারে খেলা। এজন্য বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চটা উজাড় করে দেব আমরা। শেষ পর্যন্ত তাতেও কাজ না হলে পজিটিভ ক্রিকেট খেলব। তাদের চেয়ে এগিয়ে থেকে টুর্নামেন্ট শেষ করার পরিকল্পনা রয়েছে আমাদের।

শুক্রবার ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান। ৮ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে আছে সরফরাজরা। টাইগারদের বিপক্ষে জিতলে সেকেন্ড ফাইনালে খেলতে না পারলেও পাঁচে থেকে টুর্নামেন্ট শেষ করবে তারা।

আর হেরে গেলে পঞ্চম হয়ে ক্রিকেটের সর্বোচ্চ আসর শেষ করার সম্ভাবনা আছে বাংলাদেশের। ৮ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে মাশরাফিরা। পাকিস্তানের বিপক্ষে জিতলে তাদের সমান ৯ পয়েন্ট হবে টাইগারদের। নেট রান রেটে এগিয়ে পঞ্চম দল হয়ে বিশ্বকাপ শেষ করবে তারা। এজন্য অবশ্য ভারতের বিপক্ষে শ্রীলংকাকে হারতে হবে। ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে লংকানরা। টিম ইন্ডিয়ার বিপক্ষে জিতে গেলে এবং পাকিস্তান বাংলাদেশের কাছে হেরে গেলে ১০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থান অধিকার করবে তারা।

মাশরাফি-সাকিবদেরও লক্ষ্য পঞ্চম হয়ে মেগা ইভেন্ট শেষ করা। সব মিলিয়ে টেবিলে এগিয়ে থাকার লড়াইয়ে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যে হাড্ডাহাড্ডি প্রতিদ্বন্দ্বিতার আভাস পাচ্ছেন ক্রিকেটবোদ্ধারা।

Leave a Response