1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

সৈকতের আকাশে বর্ণিল আতশবাজি : কক্সবাজারে স্বপ্নের মেগা বীচ কার্নিভালের কাউন্ট ডাউন শুরু

  • আপডেটের সময় : রবিবার, ২০ ডিসেম্বর, ২০১৫
  • ৩৬ দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত পর্যটন বর্ষ ২০১৬ উপলক্ষে কক্সবাজারে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক মেগা বীচ কার্নিভালের কাউন্ট ডাউন শুরু হয়ে গেছে। আর মাত্র ১১ দিন পর জমকালো এ আয়োজনে পর্দা উঠবে। কাউন্ট ডাউন উপলক্ষে গতকাল সন্ধ্যায় সৈকতের লাবনী পয়েন্টের উম্মুক্ত মঞ্চে আড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ সচিব আবুল ফয়েজ মোঃ আলাউদ্দিন খান। বক্তবে তিনি বলেন, কক্সবাজারের মাধ্যমে বিশ্ব দরবারে বাংলাদেশ নতুন পরিচয়ে পরিচিত হবে। এ অনুষ্ঠানটি সুন্দর ও সফল করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।
কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধরন সম্পাদক জাহেদ সরওয়ার সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত  বক্তব্য রাখেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক আনোয়ারুল নাসের। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র মাহাবুবুর রহমান মাবু, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের। উপস্থিত ছিলেন বীচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য নইমুল হক টুটুল, রেজাউল করিম, কায়সারুল হক জুয়েল, লুৎফুর নাহার বাপ্পি, কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় ও জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ইমরুল রাশেদ। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনা করেন দেশের খ্যাতনামা ব্যান্ড গ্রুপ তীরন্দাজ। পরে আনুষ্ঠানিক ভাবে কাউন্ট ডাউন শুরু হয়। এসময় আতশবাজিতে বর্ণিল হয়ে উঠে সৈকতের আকাশ। যা অবলোকনে পর্যটকসহ স্থানীয়রা ভীড় জমায়। একই সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনেও হয়েছে ক্ষণ গণণা অনুষ্ঠান। একই সময় কক্সবাজার বিমানবন্দর সড়ক ও কলাতলী মোড়েও দুটি ঘড়ি স্থাপন করা হয়েছে। ওখানে শুরু হয়েছে এই ক্ষণ গণণা।

উল্লেখ্য বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের শহর কক্সবাজারকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে প্রথম বারের মত আন্তর্জাতিক বীচ কার্ণিভালের আয়োজন করা হচ্ছে। দেশের প্রথম বীচ কার্ণিভালের পর্দা উঠবে আগামী ৩১ ডিসেম্বর। জমজমাট এই অনুষ্ঠান শেষ হবে পর্যটন বর্ষের দ্বিতীয় দিন ২ জানুয়ারিতে। তিন দিনব্যাপী এই কার্ণিভাল অনুষ্ঠিত হবে কক্সবাজার সৈকতে। বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও কক্সবাজার বীচ ম্যানেজমেন্ট কমিটির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হবে এই কার্নিভাল।

দেশের প্রথম এই মেগা বীচ কার্নিভালে প্রাথমিক ব্যয় ধরা হয়েছে ৫ কোটি টাকা। তিন দিনব্যাপী আন্তর্জাতিক মেগা বীচ কার্নিভালের এই অনুষ্ঠানে রয়েছে নানা ধরনের আয়োজন। বিশাল এ আয়োজনের জন্য সমঝোতা স্মারক চুক্তিও সম্পন্ন হয়েছে। ইন্টারন্যাশনাল ইভেন্ট কম্পানি গ্রে অ্যাডভার্টাইজিং বাংলাদেশ লিমিটেড নামে একটি ইন্টারন্যাশনাল ইভেন্ট ম্যানেজমেন্ট কম্পানির সাথে এই চুক্তি সম্পাদন করে সরকার।
তিন দিনব্যাপীএই বর্ণাঢ্য অনুষ্ঠানে রয়েছে দেশিয় ও আন্তর্জাতিকমানের নানা আয়োজন। এছাড়া দেশি-বিদেশি স্বনামধন্য শিল্পীদের অংশগ্রহণে থার্টিফাস্ট নাইটসহ তিনদিনই ওপেন কনসার্ট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এর মধ্যে সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে অনুষ্ঠেয় মিউজিক্যাল কনসার্টটি সরাসরি সম্প্রচার করবে অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর স্যাটালাইট চ্যানেল এসএ টিভি। যেখানে গাইবেন নগর বাউল জেম্স, ব্যান্ড লালন, কার্নিয়া, টিনা, ঐশী, নদী ও বাংলাদেশি আইডলের মং, আরিফ, মন্টিসহ সেরা ৬ শিল্পী। এছাড়া বাকি দুই দিন দেশ-বিদেশের অসংখ্য তারকা শিল্পী গান পরিবেশনের কথা রয়েছে। এ ব্যাপারে গ্রে অ্যাডভেটাইজিং বাংলাদেশের হেড অব ইভেন্ট সাইফুল আজিম জানান, মনোমুগ্ধকর নানা বৈচিত্র্যপূর্ণ আয়োজনে সাজানো হবে মেগা এই বীচ কার্নিভাল। থাকবে দেশিয় ঐতিহ্যবাহী নানা খেলাধুলা ও আন্তর্জাতিক মানসম্পন্ন নানান ওয়াটার স্পোর্টসের ব্যবস্থা। কক্সবাজারের বিভিন্ন দর্শণীয় স্থানে নিয়ে যাওয়া হবে আমন্ত্রিত দেশি-বিদেশি অতিথিদের। সে ক্ষেত্রে কক্সবাজারবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন সাইফুল আজিম।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন জানান, সরকার ২০১৬ সালকে পর্যটন বর্ষ ঘোষণা করেছে। পর্যটন বর্ষকে সামনে নিয়েই কক্সবাজারের পর্যটনকে প্রসার করার উদ্দেশ্য নিয়েই এই প্রথম মেগা বীচ কার্নিভাল আয়োজন করা হচ্ছে।
জেলা প্রশাসক আরো জানান, সমঝোতা স্মারক স্বাক্ষরের মধ্যে দিয়ে কার্নিভালের স্বপ্ন আরো একধাপ এগিয়ে গেলো। কার্নিভাল আয়োজনের সফলতা নিয়ে কক্সবাজারের জেলা প্রশাসক ও গ্রে কর্তৃপক্ষ পর্যটন সংশ্ষ্টি সবার সহযোগিতা কামনা করেছেন তিনি।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com