1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

সৌদিতে বহুতল ভবনে আগুন : নিহত ১১

  • আপডেটের সময় : রবিবার, ৩০ আগস্ট, ২০১৫
  • ২০ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
সৌদি আরবের রাষ্ট্রীয় তেল কোম্পানি আরামকোর একটি আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় আজ রোববার সকালে দেশটির পূর্বাঞ্চলের খোবার নগরীতে ওই অগ্নিকাণ্ডে অন্তত ১১ জনের প্রাণহানি ও ২১৯ জন আহত হয়েছে। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

সৌদি আরবের বেসামরিক প্রতিরক্ষা বিভাগের এক টুইটার বার্তার সূত্রে গালফ নিউজ জানায়, আরামকোর আবাসিক কমপ্লেক্সের বেসমেন্ট থেকে আগুনের সূত্রপাত। অগ্নিকাণ্ডে বিভিন্ন দেশের কয়েকজন নাগরিকের প্রাণহানির খবরও নিশ্চিত করা হয়েছে। তবে নিহতদের পরিচয়ের ব্যাপারে বিস্তারিত জানানো হয়নি।

দেশটির বেসামরিক প্রতিরক্ষা বিভাগের ওয়েবসাইটে প্রকাশিত বিভিন্ন আলোকচিত্রে দেখা গেছে, একটি ভবনের জানালা দিয়ে কালো ধোঁয়া বেরুচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলেছে, পার্শ্ববর্তী ভবনগুলো থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে। ফায়ার সার্ভিস হেলিকপ্টার নিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে।

বিশ্বের বৃহত্তম তেল কোম্পানিগুলোর অন্যতম আরামকো ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছে, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। আরামকোর পক্ষ থেকে জানানো হয়েছে, রেডিয়াম রেসিডেনশিয়াল কমপ্লেক্স নামে আবাসিক প্রকল্পটিতে আটটি ছয়তলা ভবন রয়েছে। যাতে ৪৮৬টি ইউনিটে সাড়ে নয় হাজারের বেশি কর্মকর্তা ও কর্মচারী পরিবারসহ থাকেন। ভবনগুলো স্থানীয় একটি আবাসিক কোম্পানি থেকে প্রতিষ্ঠানে কর্মরতদের থাকার জন্য ইজারা নেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com