1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

সৌদি আরবে জহির-শুক্কুরের নেতৃত্বাধীন বিএনপির কক্সবাজার প্রবাসী শাখাই বৈধ

  • আপডেটের সময় : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬
  • ৬ দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপির সৌদি আরবস্থ কক্সবাজার জেলা প্রবাসী শাখার নেতা-কর্মীদের নিয়ে হীন-রাজনৈতিক চক্রান্ত শুরু হয়েছে। শত শত কাউন্সিলরের উপস্থিতিতে কাউন্সিলরের মাধ্যমে জহির আহমদকে সভাপতি ও আবদুস শুক্কুরকে সাধারণ সম্পাদক করে বৈধ কমিটি গঠিত হওয়ার পর দলের সাথে সম্পৃক্ত নন এমন একটি চক্র কক্সবাজার জেলাবাসিদের গড়া প্রবাসি বিএনপির ওই সংগঠন নিয়ে এই চক্রান্ত শুরু করেছেন।

কক্সবাজার জেলা বিএনপি ও সৌদি আরবস্থ প্রাদেশিক বিএনপি দাবি করেছে, জহির আহমদ ও আবদুস শুক্কুরের নেতৃত্বাধীন প্রবাসী কক্সবাজার জেলা বিএনপির কমিটিই একমাত্র বৈধ কমিটি। বিএনপির কক্সবাজার প্রবাসীদের অন্য কোন কমিটির অস্থিত্ব সৌদি আরবে নেই বলেও দাবি করেছেন কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক হুইপ শাহজাহান চৌধুরী এবং সৌদি আরবস্থ বিএনপির কেন্দ্রীয় কমিটির সভাপতি আহমদ আলী মুকিত।

সৌদি আরব কক্সবাজার জেলা প্রবাসী শাখা বিএনপির সভাপতি জহির আহমদ ও সাধারণ আবদুস শুক্কুর জানান, ২০১৬ সালের জুলাইয়ের শেষ সপ্তাহে সৌদি আরবের পবিত্র মক্কা নগরীর হোটেল ডায়মন্ড প্লাজা অডিটরিয়ামে ঝাকঝমকপূর্ণ কাউন্সিলের মাধ্যমে গোপন ভোটে কক্সবাজার জেলা প্রবাসী শাখা বিএনপির কমিটি গঠিত হয়। গোপন ভোটেই জহির আহমদ সভাপতি, আবদুস শুক্কুর সাধারণ সম্পাদক ও শামসুল আলম আজাদ সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন।

তিনি জানান, পরে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কক্সবাজার জেলা বিএনপি ওই কমিটি অনুমোদন দিয়েছেন।

সৌদি আরবস্থ প্রবাসী কক্সবাজার জেলা বিএনপির একাধিক সূত্র জানিয়েছেন, এই কমিটি গঠিত হওয়ার পর হঠাৎ করেই কিছু ভূঁইফোড় লোক নিজেদের বিএনপি নেতা দাবি করে বিভিন্ন মিডিয়ায় বিবৃতি দিতে শুরু করেন। এমন কী ওই চক্রটির সদস্য মোহাম্মদ আলমগীর নিজেকে সভাপতি দাবি করে বিএনপির বৈধ কমিটির বিরুদ্ধে মিডিয়ায় নানাভাবে মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করতে থাকেন।

ওই সূত্রগুলো মতে, মোহাম্মদ আলমগীর নামের ওই নিজেকে সভাপতি দাবি করে যে কমিটির কথা প্রচার করে বেড়াচ্ছেন সেই কমিটির সাধারণ সম্পাদক হিসেবে টেকনাফের নুরুল হক নামের এক বিএনপি নেতার নাম অপপ্রচার করছেন।

সেই নুরুল হক সৌদি আরবস্থ কক্সবাজার জেলা প্রবাসী শাখা বিএনপির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। নুরুল হক জানান, তিনি ওই কমিটির বিষয়ে কিছুই জানেন না। তিনি সবসময় বিএনপির মূলধারার সাথেই সম্পৃক্ত। কোন চক্রান্তের তার কোন সম্পৃক্ততা নেই।

তার দাবি, তিনি মোহাম্মদ আলমগীরের নেতৃত্বাধীন বিএনপির কোন কমিটির ব্যাপারে কিছুই জানেন না।

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক হুইপ শাহজাহান চৌধুরীর জানান, কক্সবাজার জেলার সৌদি আরব প্রবাসী বিএনপি নেতা-কর্মীদের গোপন ভোটে গড়া কমিটি জেলা বিএনপির কাছে অনুমোদনের জন্য পাঠানো হয়েছিল। জহির আহমদ ও আবদুস শুক্কুরের নেতৃত্বাধীন ওই কমিটি কক্সবাজার জেলা বিএনপি অনুমোদন দিয়েছেন।

তিনি দাবি করেন, জহির আহমদ ও আবদুস শুক্কুরের নেতৃত্বাধীন কমিটি ছাড়া সৌদি আরবে কক্সবাজার জেলা প্রবাসী শাখার অন্য কোন কমিটি নেই।

অন্যদিকে সৌদি আরবস্থ বিএনপির কেন্দ্রীয় কমিটির সভাপতি ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আহমদ আলী মুকিত জানান, জহির আহমদ ও আবদুস শুক্কুরের নেতৃত্বাধীন কমিটিই সৌদি আরবে কক্সবাজার জেলা প্রবাসী শাখার বৈধ কমিটি। এই কমিটির সভাপতি জহির আহমদ সৌদি আরবস্থ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

তিনি জানান, সৌদি আরবে সৈয়দ শামীম আলম তুহিন নামে ‘কেন্দ্রীয় কমিটি’র কোন সভাপতি নেই। এই নামে বিএনপির কোন নেতাই সৌদি আরবে নেই। অথচ কোন একটি চক্র এই নামেও বিভ্রান্তি ছড়াচ্ছে।

আহমদ আলী মুকিত দাবি করেন, সম্প্রতি পবিত্র হজ্বব্রত পালনে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সৌদি আরব সফরকালে সৌদি আরবস্থ বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতাদের সাথে জহির আহমদ ও আবদুস শুক্কুরের নেতৃত্বাধীন কক্সবাজার জেলা প্রবাসী কমিটির নেতা-কর্মীরাই সবধরণের প্রটোকল দিয়েছেন।

তিনি প্রশ্ন তুলেন, যারা এই কমিটি নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন তারা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সফরকালে কোথায় ছিলেন?

এদিকে সৌদি আরবস্থ কক্সবাজার জেলা প্রবাসী শাখা বিএনপির সভাপতি জহির আহমদ ও সাধারণ সম্পাদক আবদুস শুক্কুর কক্সবাজার জেলার সৌদি প্রবাসী বিএনপি নেতা-কর্মীসহ সংশ্লিষ্ট সকলকে কোন ধরণের বিভ্রান্তিকর অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার আহবান জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com