1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

হজে যেতে পারছে না ৩০ হাজার

  • আপডেটের সময় : শনিবার, ২৯ আগস্ট, ২০১৫
  • ৪৯ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
কোটাবঞ্চিতদের কথা বলে আন্দোলনের নামে বিশৃংখলা ঠেকাতে হজ ক্যাম্পে অতিরিক্ত পুলিশ মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে ধর্মমন্ত্রণালয়।ধর্মমন্ত্রী বলেছেন কোটার বাইরে থাকা হজযাত্রীদের আগামী বছর অগ্রাধিকার ভিত্তিতে হজে যাওয়ার সুযোগ করে দেয়া হবে।
ছুটির দিনে ধর্মমন্ত্রীর বাসায় হজ নিয়ে জরুরি বেঠক বসে। ধর্ম মন্ত্রণালয়ের সচিব, অতিরিক্ত সচিব এবং পরিচালক হজ, মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সঙ্গে প্রায় ১ ঘন্টা আলোচনা করেন শেষ মুহুর্তের হজ ব্যবস্থাপনার নানা জটিলতা নিয়ে। পরে মন্ত্রী চ্যানেল আই এর সঙ্গে কথা বলেন কোটা বঞ্চিত হজযাত্রী এবং তাদের এজেন্টদের আন্দোলন নিয়ে।
ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেন, আসলে প্রকৃত হজযাত্রীরা এখানে আন্দোলন করছে না। বিশৃক্সখলা সৃষ্টির মাধমে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা হচ্ছে। বাইরে থেকে লোক এনে মসজিদে শুইয়ে রাখলেই তারা হজযাত্রী হয়ে যায় না। এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ মোতায়েন করা হয়েছে।
হজ ভিসার আবেদেনের সময়সীমা শেষ হয়ে গেলেও কোটাবঞ্চিতদের ব্যাপারে এখনো কোন সুপারিশ করেনি ধর্মমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির গঠন করা ৫ সদস্যের উপ-কমিটি।
ধর্মমন্ত্রী বলেন, এখনো কমিটির সুপারিশ দাখিলের কোনো দিনক্ষণ ঠিক করা হয়নি। যারা কোটা পাওয়ার মতো হলে তাদেরকে দেয়া হবে। কারা পাবে তা বলা যাবে না। এবার যারা যেতে পারলেন না তারা আগামীবার অগ্রাধিকার ভিত্তিতে আগে যাবেন। এখন পর্যন্ত প্রায় ৯০ হাজার বাংলাদেশীর হজ যাত্রীর ভিসা দিয়েছে ঢাকার সৌদি দূতাবাস।

এই বিভাগের আরও খবর

  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com