1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

হামলায় ‘আত্মঘাতী মুরগি’ব্যবহার করছে আইএস

  • আপডেটের সময় : বুধবার, ২২ জুলাই, ২০১৫
  • ৯৩ দেখা হয়েছে
57ade22d9903e56b930bbbb9b13965c1_L

দেশের খবর ডেস্কঃ মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এবার প্রতিপক্ষের ঘাঁটিতে হামলায় ব্যবহার করছে মুরগি! শরীরে বোমা লাগানো অবস্থায় মুরগির ছবি প্রকাশ করেছে তারা। এসব ‘আত্মঘাতী মুরগি’ শত্রু এলাকায় ছেড়ে দিয়ে বিস্ফোরণ ঘটানো হয় বলে ধারণা করা হচ্ছে।

আইএসের ছবিতে দেখা যায়, মুরগির শরীরে বিস্ফোরকের থলে বাঁধা। এতে এটি চলমান বোমায় পরিণত হয়। ধারণা করা হয়, এসব ‘আত্মঘাতী মুরগি’ শক্তিশালী শত্রুঘাঁটির আশপাশে ছেড়ে দেয়া হয়। পরে মুরগি শত্রু এলাকায় ছড়িয়ে পড়লে রিমোট কন্ট্রোলের মাধ্যমে এর বিস্ফোরণ ঘটানো হয়।

তবে আইএসের এমন উদ্ভাবনকে রসদ ফুরিয়ে যাওয়ার ইঙ্গিত হিসেবে দেখছেন অনেকে। যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি স্টারের মতে, আইএসের রসদ ফুরিয়ে আসছে আর সরবরাহ ব্যবস্থাও নাজুক। এর আগেও ইরাক ও সিরিয়ায় থাকা আইএস যোদ্ধারা মর্টার শেল, গ্যাসের পাত্র ও সার দিয়ে বোমা তৈরি করেছে।
এদিকে, যুক্তরাজ্য থেকে আইএসে যোগ দিতে চাওয়া তরুণদের নিবৃত্ত করতে অন্য রকম উদ্যোগ নিয়েছেন ডেভিড ক্যামেরনের নেতৃত্বাধীন সরকার। যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ‘মিরর’ জানিয়েছে,  যুক্তরাজ্যের কোনো বাবা-মা চাইলে আইএসে যোগ দিতে ইচ্ছুক সন্তানদের পাসপোর্ট বাতিল করতে পারেন। একই সঙ্গে ইন্টারনেটভিত্তিক প্রতিষ্ঠানগুলোর আইএসে যোগ দিতে ইচ্ছুক এমন তরুণদের পরিচয় প্রকাশের অনুরোধ জানিয়েছে যুক্তরাজ্য সরকার।

দেশে জঙ্গিবাদ বন্ধে পাঁচ বছর মেয়াদি পরিকল্পনা ঘোষণার সময় ডেভিড ক্যামেরন বলেছেন, আইএস গণহত্যাকারী ও শিশু ধর্ষক। যুক্তরাজ্যের যুবসমাজকে ইরাক ও সিরিয়ায় তাদের পক্ষে যুদ্ধ করতে বিভিন্নভাবে প্রলুব্ধ করছে আইএস।-ওয়েবসাইট।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com