কক্সবাজার

হ্নীলায় ডেঙ্গু প্রতিরোধে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতা মুলক লিফলেট বিতরণ

31views

বার্তা পরিবেশক :
ডেঙ্গুর প্রাদুর্ভাব থেকে সাধারণ শিক্ষার্থীদের সচেতন করতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে লিফলেট বিতরণ করেছে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের পানখালী ইসলামী সমাজকল্যাণ ফাউন্ডেশন।
বুধবার (৭ আগস্ট) সকাল ৯টায় নাফ মেরিট মাল্টিমিডিয়া স্কুল থেকে শুরু করে ইউনিয়েনের পানখালী আজিজিয়া এশাতুল উলুম মাদ্্রাসা ও পানখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ডেঙ্গু পরিস্থিতি প্রতিরোধের জন্য সচেতনতামূলক লিফলেট বিতরণ করে ইউনিয়নের বিভিন্ন সেবা-সংস্কারমূলক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত এ সামাজিক সংগঠনটি।
বিতরণ করা লিফলেটে ডেঙ্গু জ্বরের লক্ষণ, ডেঙ্গু হলে করণীয়, ডেঙ্গু রোগ প্রতিরোধের উপায় ও এডিস মশা চেনার উপায় বিষয়ে তুলে ধরা হয়। এ সময় শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের সঙ্গে কথা বলে ডেঙ্গু প্রতিরোধে সতর্ক থাকার জন্য আহবান জানান পানখালী ইসলামী সমাজকল্যাণ ফাউন্ডেশনের সভাপতি হামিদ হোছাইন হেভী ও সেক্রেটারী মোঃ ঈসা খান।
লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন, নাফ মেরিট মাল্টিমিডিয়া স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ সাংবাদিক মমতাজুল ইসলাম মনু, পানখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার মাহমুদর রহমান, ডা. নুর মোহাম্মদ নুরু, পানখালী আজিজিয়া এশাতুল উলুম মাদ্্রাসার পরিচালক মাওলানা আবদুল হাফেজ, ফাউন্ডেশনের সহসভাপতি আজিজুর রহমান, সহ-সাধারণ সম্পাদক মোঃ জিহান, শুভাকাংখী মালয়েশিয়া প্রবাসী মোঃ সেলিম, অর্থ-সম্পাদক মোঃ নুরুল আমিন, সাংগঠনিক সম্পাদক জোবায়ের হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ তোহা, সহ-প্রচার সম্পাদক নুরুল বশর, সহ-দফতর সম্পাদক মোঃ সেলিম ও চট্টগ্রাম কলেজের ছাত্র আকিব ইতমাম প্রমূখ। এছাড়া তিন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীগণ লিপলেট বিতরণকালে উপস্থিত ছিলেন।
এসময় ফাউন্ডেশনের কর্মকর্তা ও শিক্ষাপ্রতিষ্ঠানের তিন প্রধানগণ ভয়াবহ এ রোগ থেকে বাঁচতে আত্মসচেতনতা ও পরিচ্ছন্ন জীবন-যাপনের দিকে নজর দেয়ার উপর গুরুত্বারোপ করেন।

Leave a Response