1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

“১৫ টাকায় প্রশ্ন ফাঁস পড়ব কেন বার মাস”

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০১৫
  • ১৮ দেখা হয়েছে

এইচ এম এহসান, চট্টগ্রাম অফিস :
“১৫ টাকায় টাকায় প্রশ্ন ফাঁস,পড়ব কেন বার মাস” প্রহসনের পরীক্ষা, মানিনা মানবনা” সহ বিভিন্ন শ্লোগান সম্বলিত প্লে কার্ড নিয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এমবিবিএস-বিডিএস ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে উল্লেখ করে ভর্তি পরীক্ষার ফলাফল বাতিল করে পুনরায় পরীক্ষা নেওয়ার দাবিতে নগরীর চকবাজার গুলজার মোড়ে একঘণ্টা সড়ক অবরোধ করেছে মেডিকেলে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।
মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত চকবাজার গুলজার মোড়ে অবস্থান নেয় প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী।
এক ঘণ্টা চকবাজার সড়কে অবস্থানের পর দুপুর দেড়টার দিকে মিছিল নিয়ে প্রেসক্লাবের সামনে আসে শিক্ষার্থীরা। প্রেসক্লাবের সামনে সড়কের একপাশে অবস্থান নেয় তারা।
এদিকে শিক্ষার্থীদের অবরোধের কারণে চকবাজার সড়কে যানজটের সৃষ্টি হয়। সড়কে একপাশে সরু একটি পথ বের করে যানজট নিরসনের চেষ্টা করে পুলিশ।
মেডিকেল ভর্তি পরীক্ষাকে ‘প্রহসন’ উল্লেখ করে পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থী এক শিক্ষার্থী বলেন, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এমবিবিএস-বিডিএস পরীক্ষা বাতিলের দাবিতে আমাদের এ আন্দোলন। ফাঁস হওয়া প্রশ্নে নেওয়া পরীক্ষার পাতানো ফলাফল আমরা বাতিলের দাবি করছি। আমাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে।
চকবাজার থানার ওসি আজিজ আহমেদ বলেন, শিক্ষার্থীদের কারণে সড়কে যানজট সৃষ্টি হয়েছিল। শিক্ষার্থীরা চকবাজার সড়ক থেকে সরে যাওয়ায় পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। ঠিকমতো গাড়ি চলাচল করছে।
এর আগে সকাল ১১টায় প্রেসক্লাবে চত্ত্বরে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ ও পুনরায় পরীক্ষা নেওয়ারও দাবিতে মানববন্ধন করে শিক্ষার্থীরা।
গত শুক্রবার সরকারি-বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোর সমন্বিত ভর্তি পরীক্ষা হয়, যাতে অংশ নেন ৮৩ হাজার শিক্ষার্থী। রোববার স্বাস্থ্য অধিদপ্তর যে ফল ঘোষণা করেছে, তাতে ভর্তির যোগ্য শিক্ষার্থী পাওয়া গেছে ৪৮ হাজার ৪৪৮ জন।
এ পরীক্ষার ‘প্রশ্নপত্র ফাঁসে’ জড়িত থাকার অভিযোগে কয়েকজনকে গ্রেপ্তারের পর পরীক্ষা বাতিলের দাবিতে শনিবার থেকে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করে পরীক্ষার্থীরা।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com