1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

২১ আগষ্ট বনপা’র নির্বাচন : মোস্তফা জব্বার প্রধান নির্বাচন কমিশনার

  • আপডেটের সময় : শনিবার, ১ আগস্ট, ২০১৫
  • ১২ দেখা হয়েছে

কক্সবাজার আলো :
বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এ্যাসোসিয়েশনের (বনপা) নির্বাচন ২১ আগস্ট। রাজধানীর মতিঝিলে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে ভোটের মাধ্যমে সংগঠনের ৫১ সদস্যের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ গঠিত হবে ওইদিন। গত ৩০ জুলাই বনপা’র নীতি নির্ধারণী কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহন করা হয়।
বনপা’র প্রধান উপদেষ্টা জাতীয় অনলাইন প্রেসক্লাবের আহ্বায়ক প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বারকে সর্বসম্মতিক্রমে প্রধান নির্বাচন কমিশনার মনোনীত করে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুইজন সদস্য হলেন- কাজী গোলাম হোসেন ও রায়হানুজ্জামান রকি।
সংগঠনের অফিস রাজধানীর মতিঝিলস্থ শাপলা ভবনে বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন- সুভাষ সাহা, কাজী কবীর হোসেন, ইঞ্জিনিয়ার রোকমুনুর জামান রনি, বেলায়েত হোসেন বেলাল, আনোয়ার হোসেন, তারেকউজ্জামান খান, ওয়ালিউল্লাহ খান, মোহাম্মদ বিন ইয়াসমিন,এ,এইচ এম,তারেক চৌধুরী, নাজমুল হাসান বাবু । অনলাইনে বক্তব্য রাখেন মিজানুর রহমান হেলাল,আমিরুল ইসলাম আসাদ, অধ্যাপক আক্তার চৌধুরী,মুহিত চৌধুরী, সাইফুর রহমান তালুকদার, নির্মল বড়ুয়া মিলন, এম.আলী হোসেন, মুনীর চৌধুরী, সোহেল রেজা, জুঁই চাকমা, মুরাদ হোসেন, সেলিম ভান্ডারী প্রমুখ।
সংগঠনকে আজকের পর্যায়ে নিয়ে আসার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপন। বনপা’র নির্বাচনকে সুষ্ঠভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

নির্বাচনী তফসিল :
মনোনয়নপত্র বিক্রি : ৩১ জুলাই থেকে ৭ আগষ্ট পর্যন্ত ।
মনোনয়নপত্র জমা : ০৮ আগষ্ট ।
যাচাই-বাছাই পূর্বক প্রার্থী ঘোষণা : ৯ আগষ্ট ।
প্রার্থীতা প্রত্যাহারের তারিখ : ১০ আগষ্ট ।
চুড়ান্ত প্রাথী ঘোষণা : ১২ আগষ্ট ।

যে সকল পদে নির্বাচন অনুষ্ঠিত হবে :
সভাপতি -১, সহ-সভাপতি- ৯, সাধারণ সম্পাদক -১, সিনিয়র যুগ্ম-সম্পাদক-১, যুগ্ম-সম্পাদক-৩, সাংগঠনিক সম্পাদক -১, সহ-সাংগঠনিক সম্পাদক-৭, ট্রেজারার-১,মহিলা বিষয়ক সম্পাদক-১, তথ্য ও গবেষণা সম্পাদক-১, প্রচার সম্পাদক-১, সমাজ কল্যাণ সম্পাদক-১, দপ্তর সম্পাদক-১, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক-১ ও ২১ সদস্য ।

মনোনয়ন পত্রের মূল্য :
সভাপতি ও সাধারণ সম্পাদক ৫০০/- সহ-সভাপতি ৩০০/- সম্পাদকীয় পদের জন্য ২০০ ও সদস্যদের জন্য ১০০/-টাকা। শুধুমাত্র স্থায়ী সদস্যরাই নির্বাচনে অংশ গ্রহন করতে পারবেন। স্থায়ী কমিটির সদস্য ফি ২ বছরের জন্য ১০০০/- টাকা।
এ সংক্রান্ত যাবতীয় তথ্য জানার জন্য নীতি নির্ধারনী কমিটির অন্যতম সদস্য ইঞ্জি: রোকমুনুরজামান রনির ০১৭২২১৫৮১৩০ মোবাইল নং-এ যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হলো ।
নির্বাচন : ২১ আগষ্ট শুক্রবার সকাল ৯ টা থেকে বিকেল ৪টা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com