1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
শিরোনাম :
সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী গ্রেপ্তার লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক টেকনাফে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা জরিমানা রঙ্গিখালী মিনি টমটম চালক সমিতির পূর্ণাঙ্গ কমিটি গঠিত নাইক্ষ্যংছড়ি সীমান্তে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত,ইয়াবা ও অস্ত্র উদ্ধার শিগগির জেলা ও মহানগর কমিটি ঘোষণা: কাদের করোনায় আরও ২৪ প্রাণহানি, নতুন শনাক্ত ১৫৪৫ স্বাস্থ্যবিধি মেনে কক্সবাজার জেলায় ২৯৯ মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গোৎসব জলবায়ুর ন্যায্যতা ও লৈঙ্গিক ন্যায়বিচারের (Gender Justice) দাবিতে সমুদ্র সৈকতে পদযাত্রা (Walk for Survival) করেছে একশনএইড হচ্ছে না মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা, অ্যাসাইনমেন্টে মূল্যায়ন

২১ আগস্ট গ্রেনেড হামলার ‘সঠিক’ তদন্ত চায় বিএনপি

  • আপডেটের সময় : শুক্রবার, ২১ আগস্ট, ২০১৫
  • ১০ দেখা হয়েছে

কক্সবাজা আলো ডেস্ক :
২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলার ‘সঠিক’ তদন্ত দাবি করেছে ওই সময়ে ক্ষমতায় থাকা বিএনপি।
শুক্রবার রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের কাছে এ দাবির কথা জানান দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।
ওই হামলার সঙ্গে বিএনপির কোনও সংশ্লিষ্টতা ছিল না দাবি করে তিনি বলেন, আওয়ামী লীগ ‘রাজনৈতিক কারণে’ তাদের ওই ঘটনায় জড়াতে চায়।
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও কৃষক দলের সাধারণ সম্পাদক সদ্য কারামুক্ত শামসুজ্জামান দুদুকে নিয়ে শুক্রবার জিয়ার সমাধিতে যান নজরুল ইসলাম খান। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিব, শামিমুর রহমান শামীম, কৃষকদল নেতা তকদির হোসেন মোহাম্মদ জসিম, শাজাহান মিয়া সম্রাট প্রমুখ।
বিএনপির লাগাতার অবরোধের মধ্যে গত ১২ জানুয়ারি নাশকতার মামলায় গ্রেফতার হওয়ার পর গত ৭ আগস্ট জামিনে মুক্তি পান দুদু।
কবরে ফুল দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে নজরুল ইসলাম ২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনার তীব্র নিন্দা জানান। ওই হামলাকে জঘন্য ও সন্ত্রাসী কার্যক্রম অভিহিত করে তিনি এর ‘উপযুক্ত ও সঠিক’ তদন্ত করে সত্যিকারভাবে দায়ীদের বিচারের দাবি জানান।
বিএনপি-জামায়াত জোট সরকার আমলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের জনসভায় ওই  গ্রেনেড হামলার ঘটনায় ২৪ জন নিহত হন। আহত হন অনেকে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই জনসভায় উপস্থিত ছিলেন। শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বিএনপির মদদেই ওই হামলা চালানো হয় বলে অভিযোগ করে আসছে আওয়ামী লীগ।
এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করলে নজরুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগ রাজনৈতিক কারণে ওই গ্রেনেড হামলায় বিএনপিকে দায়ী করে।
বিএনপি গণতান্ত্রিক জাতীয়তাবাদী রাজনীতি করে জানিয়ে তিনি বলেন, ‘এই রাজনীতিতে সন্ত্রাসের কোনো স্থান নেই। বিএনপি কোনো হত্যার রাজনীতির সঙ্গে জড়িত নয়।’
আওয়ামী লীগ কী বলল তাতে কিছু আসে যায় না- এমন মন্তব্য করে নজরুল ইসলাম খান বলেন, ‘আওয়ামী লীগ তো অভিযোগ করবেই। এটা জনগণ বিশ্বাস করে না। যিনি মুক্তিযুদ্ধের ঘোষণা দিয়েছিলেন, যার কণ্ঠ আমরা শুনেছি, সেই জিয়াউর রহমানকে তারা বলে পাকিস্তানের এজেন্ট। আওয়ামী লীগ কাদের সিদ্দিকীকেও বলে রাজাকার। তাদের পক্ষে বললে মুক্তিযোদ্ধা, তাদের বিপক্ষে বললে রাজাকার।’
জঙ্গি অর্থায়নের অভিযোগে সম্প্রতি বিএনপিপন্থি তিন আইনজীবী গ্রেফতার হওয়ার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে নজরুল ইসলাম খান এ বিষয়ে কিছু জানেন না বলে জানান। তিনি বলেন, ‘সরকার দেখানোর চেষ্টা করছে বিএনপি সন্ত্রাসকে মদদ দেয়, বিএনপি সন্ত্রাসী দল ইত্যাদি ইত্যাদি। কিন্তু এদেশের জনগণ জানে এই কথা সত্য নয়।’
বিএনপির জ্যেষ্ঠ নেতাদের ‘অদ্ভুত’ সব মামলায় দীর্ঘদিন কারারুদ্ধ রাখা হয়েছে- এমন অভিযোগ করে নজরুল বলেন, এ পরিস্থিতির পরিবর্তন করে জনগণের সরকার গঠনে বিএনপি কাজ করছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com