1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :

৩০ জুলাই ফিরবেন আরও ১৫৯ বাংলাদেশী

  • আপডেটের সময় : শুক্রবার, ২৪ জুলাই, ২০১৫
  • ১৩ দেখা হয়েছে
১৫৫ জনকে স্বজনদের কাছে হস্তান্তর
কক্সবাজার আলো :
অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে মিয়ানমার সমুদ্র উপকূলে উদ্ধার আরও ১৫৯ বাংলাদেশীকে ৩০ জুলাই দেশে আনা হবে বলে জানিয়েছেন আন্তর্জাতিক অভিবাসন সংস্থার প্রোগ্রাম অফিসার আসিফ মুনির।
এদিকে বুধবার ঘুমধুম সীমান্ত দিয়ে ফেরত আনা ১৫৫ বাংলাদেশীকে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। সব প্রকার আইনি প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার রাতে ও শুক্রবার দুপুরে তাদের হস্তান্তর করা হয়।
আন্তর্জাতিক অভিবাসন সংস্থার প্রোগ্রাম অফিসার আসিফ মুনির দ্য রিপোর্টকে জানান, ৩০ জুলাই আরও ১৫৯ জনকে আনার কথা রয়েছে। মিয়ানমারের সঙ্গে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের দেশে ফিরিয়ে আনা হবে।
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমদ দ্য রিপোর্টকে জানান, আন্তর্জাতিক অভিবাসন সংস্থার মাধ্যমে শুক্রবার দুপুরে ১৪৬ জন ও বৃহস্পতিবার রাতে রেড ক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে ৯ শিশুকে স্বজনের কাছে হস্তান্তর করা হয়। ১৫৫ জনের মধ্যে কেউ অপরাধী না হওয়ায় সবাইকে স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে।
তিনি জানান, ১৫৫ জনের মধ্যে ১৪ জেলার বাসিন্দা রয়েছেন। জিজ্ঞাসাবাদে তারা ৭০ জন দালালের নাম উল্লেখ করেছেন। মানবপাচারের অভিযোগে ওই ৭০ দালালের বিরুদ্ধে ১৪টি জেলায় একটি করে মামলা করা হবে।
পতাকা বৈঠকের মাধ্যমে ১৫৫ জনকে ফেরত আনার পর তাদের কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের ডরমেটরিতে রাখা হয়। সেখানে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সবার তথ্য যাচাই-বাছাই শেষে স্বজনদের কাছে হস্তান্তর করে।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com