কক্সবাজারলীড

৩ শতাধিক অসহায় শিশু ও নারীদের শীতবস্ত্র দিল ‘অ্যাকশনস টুয়ার্ডস হিউম্যানিটি’

60views

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার শহরের সমিতিপাড়া এলাকায় ৩ শতাধিক অসহায়, হতদরিদ্র শিশু, নারী-পুরুষকে শীতবস্ত্র দিয়েছে বেসরকারি সংস্থা ‘অ্যাকশনস টুয়ার্ডস হিউম্যানিটি’।
বুধবার (২৭ নভেম্বর) দুপুরে শহরের ১নং ওয়ার্ডের সমিতিপাড়া এলাকায় অ্যাকশনস টুয়ার্ডস হিউম্যানিটির আশ্রয়ণকেন্দ্রে আশ্রিত অসহায় নারী-পুরুষ ও শিশুদের মধ্যে শীতবস্ত্রগুলো বিতরণ করা হয়।
শীতবস্ত্র বিতরণ করেন সংস্থার চেয়ারম্যান ফাতেমা আনকিছ ডেইজি। এই সংস্থাটি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নিবন্ধিত। তিনি বলেন, অ্যাকশনস টুয়ার্ডস হিউম্যানিটি দীর্ঘদিন ধরে অসহায় মানুষের কল্যাণে কাজ করে আসছে। অসহায় মানুষের বিপদে সব সময় আমরা পাশে দাঁড়ায়। এরই অংশ হিসেবে সমিতিপাড়ার অবহেলিত ও হতদরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এই কর্মসূচি চলমান থাকবে।
তিনি আরও বলেন, ত্রাণ সামগ্রি দিয়ে সহায়তা করেছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। তিনি ইউএনও’কে ধন্যবাদ জানান।
শীতের গরম কাপড় পেয়ে অন্যান্যদের মত খুশি রেনু বেগম। রেনু বেগমের স্বামী একজন দিনমজুর। ৬ সন্তান নিয়ে কোন রকম খেয়ে-না খেয়ে বেঁচে আছেন তারা। এই শীতে সন্তানদের গরম কাপড় কিনে দেওয়ার সামর্থ্য তাদের ছিল না। অ্যাকশনস টুয়ার্ডস হিউম্যানিটির শীতবস্ত্র পেয়ে তার চোখে-মুখে অন্যরকম খুশির আমেজ দেখা যায়। একইভাবে রেনুর মত ৩০০ জন মানুষের মুখে হাসি ফুটিয়েছে এই সংস্থাটি।

Leave a Response