৭ লক্ষাধিক শিক্ষার্থীর মাঝে ৭৩ লক্ষ নতুন বই বিতরণ

সাইফুল ইসলাম :
কক্সবাজারের ৮টি উপজেলায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে সাড়ে ৭ লক্ষাধিক শিক্ষার্থীর মাঝে ৭২ লক্ষ ৬১ হাজারের উপরে নতুন বই বিতরণে উদ্বোধন করা হয়েছে। পহেলা জানুয়ারী মঙ্গলবার সকালে পৃথক অনুষ্ঠানের মাধ্যমে শহরের হাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে এবং কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এই বই বিতরণের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন।
জেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা যায়, জেলার ৬৪৯ সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং ১৪৪৪ বেসরকারী বিদ্যালয়ের তিন লক্ষাধিক শিক্ষার্থীর মাঝে ১৪ লক্ষ ৮৪ হাজার ৩৫৫টি নতুন বই বিতরণ করা হয়েছে।
জেলা মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা যায়, জেলার ২০৩টি মাধ্যমিক, ১০৮টি মাদ্রাসা ও ১৪৬টি এবতেদেয়ারীসহ মাধ্যমিক পর্যায়ে প্রায় ৫ লক্ষ শিক্ষার্থীর মাঝে ৫৭ লক্ষ ৭৭ হাজার ৩৩৪টি নতুন বই বিতরণ করা হচ্ছে।
শহরের হাজী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে এবং কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বই উৎসবে শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো: কামাল হোসেন বলেন, আমরা স্বাধীনতার উত্তর প্রজন্মের ছাত্রছাত্রীরা নতুন বইয়ের ঘ্রাণ পাইনি। ছেরা ফাটা পুরাতন বই ছিলো আমাদের ভরসারস্থল। কিন্তু আজকের বাংলাদেশে প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্ঠায় বছরের প্রথম দিনই শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হচ্ছে। জেলার প্রত্যেক বিদ্যালয় বই উৎসব পালন হচ্ছে। নতুন বছরের আনন্দের সাথে সাথে শিক্ষার্থীরা নতুন বই পাওয়ার আনন্দ উপভোগ করছে।
কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এএইচএম মাহফুজুর রহমানের সভাপতিত্বে বই উৎসবে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) মো: আশরাফ হোসেন, বিশেষ অতিথি জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ছালেহউদ্দিন চৌধুরী, জেলা প্রাথমিক শিক্ষা মো: শফিউল আলম প্রমুখ।

উপদেষ্টা সম্পাদক : হাসানুর রশীদ
চেয়ারম্যান : মুহাম্মদ শাহজাহান

নির্বাহী সম্পাদক : ছৈয়দ আলম

যোগাযোগ : ইয়াছির ভিলা, ২য় তলা শহিদ সরণী, কক্সবাজার। মোবাইল নং : ০১৮১৯-০৩৬৪৬০

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Email:coxsbazaralo@gmail.com

© 2016 allrights reserved to Sarabela24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com