অপরাধকক্সবাজারমাদক

৮ লাখ ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক

110views

আমিনুল কবির : উখিয়া উপজেলার ইনানী সমুদ্র সৈকত এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ৮লক্ষ পিস ইয়াবাসহ মোঃ জামাল হোসেন নামের এক রোহিঙ্গা যুবককে আটক করেছেন নবগঠিত র‍্যাব-১৫। এ সময় র‍্যাবের অবস্থান টের পেয়ে ইয়াবা চোরাচালানে সম্পৃক্ত অন্যরা ট্রলারযোগে পালিয়ে যায়।
রোববার (২৭ অক্টোবর) রাত ১১টার দিকে ইনানী পয়েন্ট থেকে তাকে আটক করা হয়। আটক জামাল টেকনাফের উনছিপ্রাং রোহিঙ্গা শিবিরের ক্যাম্প ২২ এর আওতাধীন ডি-২ ব্লকের মোঃ হোছনের ছেলে।
র‍্যাব-১৫ সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, মিয়ানমার থেকে সমুদ্রপথে মাছ ধরার ট্রলারে করে ইয়াবার একটি বড় চালান ইনানীর হোটেল রয়েল টিউলিপের এক কিলোমিটার দক্ষিণে পাটুয়ার টেক ব্রিজের পশ্চিম দিক দিয়ে ঢুকছে এমন সংবাদ পায় র‍্যাব। এতে র‍্যাবের একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে ট্রলারে বস্তাভর্তি ইয়াবা আনলোড করার সময় তাকে আটক করা হয়। এ সময় র‍্যাবের অবস্থান টের পেয়ে ইয়াবা চোরাচালানে সম্পৃক্ত নুর হাফেজসহ ৫/৬ জন ট্রলারযোগে পালিয়ে যায়। পরে উপস্থিত সাক্ষীদের সম্মুখে বস্তা তল্লাশী করে ৮ লক্ষ ইয়াবা পাওয়া যায়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক বাজারমূল্য ৪০ কোটি টাকা।
তিনি আরো জানান, এটি এ বছরে সর্বোচ্চ পরিমাণ ইয়াবা উদ্ধারের ঘটনা।
আটক জামালকে সংশ্লিষ্ঠ ধারায় মামলা দায়ের করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Response