সোমবার , ১৭ আগস্ট ২০১৫ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

অন্ন দিন, অন্যথাই বিষ দিন

প্রতিবেদক
কক্সবাজার আলো
আগস্ট ১৭, ২০১৫ ৮:২৯ অপরাহ্ণ

আব্দুল মালেক, সেন্টমার্টিন :
বন্যা, ঘূর্নিঝড়, টর্নেডো, ইত্যাদি প্রাকৃতিক দুর্যোগে লন্ডভন্ড দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিনের অসহায় মানুষ অন্ন, বস্ত্র ও বাসস্থানের দাবিতে মানব-বন্ধন পালন করে, ক্ষোভ প্রকাশ করে বলছে “অন্ন দিন অন্যথাই বিষ দিন”।  ১৭ই আগষ্ট সোমবার সকালে সেন্টমার্টিন বি.এন স্কুল সম্মুখে এই মানব-বন্ধন পালিত হয়।
উক্ত মানব-বন্ধনে উপস্থিত দ্বীপের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল আমিন বলেন, দ্বীপের রেকর্ড ভাংগা ক্ষতিতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো তেমন কোন সাহায্য পায়নি।  কেউবা পেয়েছে পাঁচ কেজি চাউল আবার কেউবা পেয়েছে দু-কেজি আলু বা ছোট্র একটি পলিথিনের অংশ।  এখনো অনেক পরিবার খোলা আকাশের নিছে রাত্রি যাপন করছে।  তিনি আরো বলেন, বহু ঘরে চুলায় আগুন জ্বলছেনা, তিনি দ্রুত সরকার, বিভিন্ন এনজিও সংস্থা ও দেশের বিত্তবানদের ক্ষতিগ্রস্ত দ্বীপের মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান।
এতে আরো উপস্থিত ছিলেন, দ্বীপের সকল ইউপি সদস্য, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক সৈয়দ আলম, সেন্টমার্টিন ইউনিয়ন সাবেক চেয়ারম্যান ইউনিয়ন বিএনপি সহ-সভাপতি মৌলভী ফিরোজ খাঁন, সেন্টমার্টিন হোসাইন জুহুরা ফাউন্ডেশন চেয়ারম্যান এম এ রহিম, কক্সবাজার আলো ডটকম এর সম্পাদক  সাংবাদিক মো: ছিদ্দিকুর রহমান, সেন্টমার্টিন আদর্শ সংসদ সভাপতি সাংবাদিক হেলাল উদ্দিন (এমবিএস), সিনিয়র সহ-সভাপতি জসিম উদ্দিন, সেন্টমার্টিন নিউজবিডির সম্পাদক কেফায়েত উল্লাহসহ বিভিন্ন শ্রেণী পেশার মহিলা এবং সর্বস্থরের জনতা।
ভুমিকম্পে ক্ষতিগ্রস্ত নেপালের জন্য আমাদের দেশের মানুষ যে উদারতার পরিচয় দিচ্ছে তা নিচ্ছয় প্রশংসার দাবিদার। কিন্তু ঘরের মানুষ যে না খেয়ে আছে তা দেখা কি উদারতা নয়? ক্ষতিগ্রস্ত অসহায় দ্বীপবাসীর পুনঃবাসনে এগিয়ে আসার জন্য আহবান জানান স্থানীয়রা।

সর্বশেষ - অপরাধ