শনিবার , ১ জানুয়ারি ২০২২ | ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

আমিরাতে আজ থেকে সাপ্তাহিক ছুটি শনিবার -রবিবার

প্রতিবেদক
কক্সবাজার আলো
জানুয়ারি ১, ২০২২ ১:২১ অপরাহ্ণ

কক্সবাজার আলো ডেক্সঃ  সংযুক্ত আরব আমিরাত ২০২২ সাল থেকে সাপ্তাহিক কর্মদিবস সাড়ে চার দিন ঘোষণা করেছে। একইসঙ্গে দেশটির পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে, এখন থেকে শনি ও রোববার থাকবে সাপ্তাহিক ছুটি। আজ (১ জানুয়ারি) থেকে নতুন এ নিয়ম কার্যকর হবে।

এদিকে আমিরাত জুড়ে আড়াই দিনের ছুটি থাকলেও শারজাহতে সাপ্তাহিক ছুটি দিচ্ছে শুক্র-শনি-রোববার পুরো ৩ দিন।এ মধ্যপ্রাচ্যের বাণিজ্যিক ও পর্যটনকেন্দ্র দেশটিতে ২০২১ সালে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি ছিল। সাপ্তাহিক ছুটি শনি ও রোববার ঘোষণাকে আন্তর্জাতিক বাজারের আরও বেশি সামঞ্জস্যপূর্ণ করার পদক্ষেপ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, এই পদক্ষেপ শনি ও রোববার সাপ্তাহিক ছুটি আছে এমন দেশগুলোর সঙ্গে আর্থিক, বাণিজ্যিক ও অর্থনৈতিক লেনদেন সহজ করবে। এছাড়াও শক্তিশালী আন্তর্জাতিক বাণিজ্যের সম্পর্ক দৃঢ় করবে এবং আমিরাতভিত্তিক ও বহুদেশীয় হাজারো কোম্পানির জন্য সুযোগ উন্মুক্ত করবে।

মুসলিম দেশগুলোতে সাধারণত শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন থাকে। বিবৃতিতে বলা হয়েছে, সরকারি প্রতিষ্ঠানের জন্য নতুন কর্ম সপ্তাহ অনুসারে শুক্রবার কর্মদিবস শেষ হবে দুপুর ১২টায়, জুমার খুতবা ও নামাজ শুরু হবে ১টা ১৫ মিনিটে।

সর্বশেষ - অপরাধ