বৃহস্পতিবার , ২০ জানুয়ারি ২০২২ | ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

ঈদগাঁও থানায় এক বছরে ৯১টি মামলা রেকর্ড

প্রতিবেদক
সৈয়দ আলম
জানুয়ারি ২০, ২০২২ ১২:৩৫ অপরাহ্ণ

ঈদগাঁও প্রতিনিধি :
কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও থানার এক বছর পার হল। বিগত বছরের ২০ জানুয়ারী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন আনুষ্ঠানিক ভাবে থানার কার্যক্রম উদ্বোধন করেন। একবছর সময়ে ৯১টি মামলা থানায় রেকর্ড করা হয়েছে জানিয়ে গরুচোর, ডাকাত, ছিনতাইকারী, ফেরারীসহ প্রায় উল্লেখ্য যোগ্য ঘটনায় নিরলস ভুমিকা পালন করেছেন বলে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবদুল হালিম।

থানায় ওসি হিসেবে যোগদানের পর থেকে অভিযান চালিয়ে তালিকাভুক্ত সন্ত্রাসী, মাদক ব্যবসায়ীদের পর্যায়ক্রমে গ্রেপ্তার করা হয়। ইয়াবা ও অস্ত্র, মাদক উদ্ধার ছাড়া থানাকে তিনি দূর্নীতিমুক্ত রাখতে সক্ষম হয়েছেন।

পুলিশ জনগণের বন্ধু। জনগণের জানমাল হেফাজতের দায়িত্ব পুলিশের। সাধারণ মানুষের নিরাপত্তার জন্য নিরলস সেবার কাজ করে যাচ্ছে পুলিশ। মানবিক কিছু পুলিশ কর্মকর্তাদের সহযোগিতামূলক কর্মকাণ্ডের কারণে জনগণ পুলিশকে পরমবন্ধু হিসেবে মূল্যায়ন করে। এমনই একজন মানবিক পুলিশ কর্মকর্তা ঈদগাঁও থানার ইনর্চাজ আবদুল হালিম।

সেবা নিতে আসা লোকজন টাকা ছাড়াই এখন সাধারণ ডায়েরি (জিডি), অভিযোগ ও মামলা লেখা বা অন্তর্ভুক্ত করতে পারছেন থানায়। বিভিন্ন সময়ে অসহায়-বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়ে সাধারণ মানুষের মধ্যে আস্থাভাজন হয়ে উঠেছেন তিনি।

সাম্প্রতিক সময়ে ঈদগাঁও থানা চত্বরে ফুলের বাগান ও ওয়াটার স্যানিটেশনের ব্যবস্থা করেছেন ওসি। তার উদ্যোগে থানা চত্বরটি যেন ফুলের বাগানে রূপান্তরিত হয়েছে।

স্থানীয়দের ধারনা, টাকা ছাড়া থানায় কোন কাজ হয়না। এমনটা ধারণা পাল্টে দিয়েছেন ওসি। ঈদগাঁও থানা নামে ফেসবুক ফেইজে নিয়মিত জনবান্ধন কর্মকান্ড গুলো পোস্ট করে প্রশংসা কুড়িয়েছেন অনেকের মাঝে। তবে দালালমুক্ত রাখার দাবী।

ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটি সাধারন সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকু বলেন, আমার জানা মতে সেবা প্রার্থীদের সব ধরনের সহযোগিতা করার জন্য থানার সকল অফিসারকে নির্দেশনা দিয়েছেন ওসি। সেবাদানের ব্যাপারে কোন রকম গাফিলাতি করেননি। জনগণের সর্বোচ্চ সেবা নিশ্চিত করাই ছিল তাঁর কাজ।

ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দীন বলেন, আইন-শৃঙ্খলা পরিবেশ দেখভালের পাশাপাশি সহকর্মী পুলিশ সদস্যদের জন্য ওসি কাজ করেছেন নিরলসভাবে। দায়িত্ব নিয়েই থানার সব পুলিশ সদস্যদের সমানভাবে দায়িত্ববণ্টন করে দেন তিনি। তার কাজের সাফল্য ধারাবাহিকতা-কালের সাক্ষী হয়ে থাকবে ঈদগাঁওর ইতিহাসে।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবদুল হালিম বলেন, পুলিশ সুপার স্যারের নির্দেশনায় ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় থানা উদ্বোধনের পর কর্মস্থলের আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে কাজ করে যাচ্ছি। আইনের সেবক হয়ে জনতার সারিতে থেকে সাধারণ মানুষের সেবা করে যাবো, প্রতিটি মানুষ আমাকে খুব কাছ থেকে পাবে এবং তাদের সমস্যার কথা গুলি বলতে পারবে ঠিক তেমন ভাবে আমি ঈদগাঁও উপজেলা বাসীর জন্য কাজ করব। একজন সাধারণ মানুষ যখন আইনের সেবকদের কাছে ন্যায় বিচার পাবে ঠিক তখনি মানুষের মাঝে পুলিশের প্রতি আস্থা ও বিশ্বাস জেগে উঠবে।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

উখিয়ার পাতাবাড়ীতে ঝরাজীর্ণ আইডিয়াল স্কুলে চলছে শিক্ষা কার্যক্রম

টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু ১৩ নভেম্বর

ইউপি নির্বাচনে সহিংসতা ও প্রাণহানির ঘটনায় যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন: মার্কিন রাষ্ট্রদূত

ত্বকে জাদুর মতো কাজ করে ফলের ফেস মাস্ক

সাবরাং ওয়েজ প্রকল্পের টাকা লুটপাটের ঘটনা ধামাচাপা দিতে টাকার মিশন

সাংসদকে বাঁধলো ক্ষিপ্ত গ্রামবাসী

করোনায় মৃত বেড়ে ৮৪, আরও আক্রান্ত ৩০৬

কক্সবাজার সমুদ্র সৈকতের প্রাকৃতিক বৈশিষ্ট্য রক্ষা ও স্থাপনা নির্মাণ বন্ধের নির্দেশ হাইকোর্টের

প্রসারিত হচ্ছে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক

টেকনাফে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার