সোমবার , ২৭ জুলাই ২০১৫ | ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

কক্সবাজারে পাহাড় ধ্বসে মা-মেয়ে নিহত : জীবিত উদ্ধার ১ নিখোঁজ-৩

প্রতিবেদক
কক্সবাজার আলো
জুলাই ২৭, ২০১৫ ৮:১১ পূর্বাহ্ণ

উদ্ধার অভিযান চলছে
ছৈয়দ আলম, কক্সবাজার :
কক্সবাজার শহরের সার্কিট হাউজ কবরস্থান পাড়ায় পাহাড় ধ্বসে মা-মেয়ে নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে একজনকে জীবিত উদ্ধার করা হলেও এখনো নিখোঁজ রয়েছে অন্তত ৩ জন।
বর্তমানে ঘটনাস্থলে সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার সার্ভিসের বিপুল পরিমান লোকজন উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন। ২৭ জুলাই সোমবার রাত ২টার দিকে কক্সবাজার শহরের সার্কিট হাউজ এলাকার কবরস্থান পাড়ায় এই পাহাড় ধ্বসের ঘটনা ঘটে। নিহতরা হচ্ছে খাইরুল আমিনের স্ত্রী জুনু বেগম (২৮) ও শিশু কন্যা নীহা মনি (৭)।
পাহাড় ধ্বস থেকে বেঁচে আসতে পারা শাহ আলম বলেন, রাত ২ টার দিকে হঠাৎ করে বিকট শব্দে পাহাড় ধসে পড়ে। কোনো রকমে স্ত্রী ও শিশু কন্যাকে নিয়ে বের হয়ে আসেন। কিন্তু এখনো পরিবারের তিনজনের খোঁজ পাচ্ছেন না। পাহাড় ধসে চারটি ঘর মাটি চাপা পড়ে। তার মধ্যে শাহ আলম ও খাইরুল আমিনের দুটি ঘর এবং দুটি ভাড়া ঘর রয়েছে।
পাহাড় ধ্বসের খবর পেয়ে কক্সবাজার ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ছুটে আসেন এবং উদ্ধার কাজ শুরু করে। এরপরই উদ্ধার কাজে যোগ দেয় সেনা বাহিনীর কয়েকটি দল। সেনা বাহিনী, ফাঁয়ার সার্ভিসের উদ্ধার দল দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে নুরুন নবী (২০) কে জীবিত উদ্ধার করে।
কক্সবাজার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল মজিদ জানান, প্রাথমিকভাবে জানা গেছে চারটি ঘর মাটি চাপা পড়েছে। এ পর্যন্ত একজনকে জীবিত উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
কক্সবাজারের ১৬ ইসিবির উপ-অধিনায়ক মেজর মাহবুবুর রহমান খাঁন জানান, বৃষ্টির মধ্যেও উদ্ধার কাজ চালিয়ে যেতে হচ্ছে। এ পর্যন্ত একটি শিশু ও মহিলার মৃতদেহ উদ্ধার হয়েছে।
বর্তমানে সেনাবাহিনীর একাধিক টিম, ফাঁয়ার সার্ভিস ও পুলিশসহ জেলা প্রশাসনের লোকজন উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

সর্বশেষ - অপরাধ