1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :
শিরোনাম :
টেকনাফে সর্ববৃহৎ ক্রিস্টাল মেথ আইসের চালান জব্দ  সেন্টমার্টিনে বিপুল পরিমাণ ইয়াবা ও বিদেশী অস্ত্র উদ্ধার সাবেক এমপি বদির বিরুদ্ধে দুর্নীতির মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ বুধবার থেকে ফের ভার্চুয়ালি চলবে উচ্চ আদালত সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হন: প্রধানমন্ত্রী ৫০ বছর বয়সীরা পাবেন বুস্টার ডোজ বিশ্বের চট্টগ্রাম এসোসিয়েশন ও সমিতিগুলির ভার্চুয়াল সভায় বিশ্ব চট্টগ্রাম উৎসব করতে “আন্তর্জাতিক চট্টগ্রাম সমন্বয় কমিটি” গঠিত রামুতে হেডম্যানকে কূপিয়ে হত্যা  ঈদগাঁওতে মাস্ক ব্যবহার ও সামাজিক দুরত্বসহ স্বাস্থ্যবিধি মানা হচ্ছেনা নারায়ণগঞ্জ সিটিতে আইভীর হ্যাটট্রিক জয়

কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে প্রতিবন্ধী দিবস পালন

  • আপডেট : শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১
  • ৫০ দেখা হয়েছে

এম.এ আজিজ রাসেল :
কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস। এ উপলক্ষে শুক্রবার (০৩ ডিসেম্বর) সকালে সার্কিট হাউস রোডে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের অরুণোদয় স্কুল প্রাঙ্গণে আলোচনা সভা, চিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অরুণোদয়ের পরিচালক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, প্রতিবন্ধীরা এখন আর পিছিয়ে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধী জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে যেসব কর্মসূচি গ্রহণ করেছেন সেগুলো সফলভাবে বাস্তবায়ন করতে হবে। যথাযথ প্রশিক্ষণ ও সহযোগিতা করলে প্রতিবন্ধী ব্যক্তিরা সম্পদে পরিণত হয়ে দেশের উন্নয়নে অবদান রাখতে পারবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিন আল পারভেজ ও কক্সবাজার সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. ফরিদুল আলম।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাহিদ ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক (মানবসম্পদ ও উন্নয়ন) মো. নাসিম আহমেদ, কক্সবাজার ডিসি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইব্রাহিম হোসেন, বিয়াম ল্যাবরেটরির অধ্যক্ষ মোহাম্মদ ইয়াছিন আরাফাতসহ সংশ্লিষ্টরা।

অনুষ্ঠান শেষে কক্সবাজার সমাজ সেবার কার্যালয়ের উদ্যাগে প্রতিবন্ধী ব্যক্তিদের সুদমুক্ত ৩০ হাজার করে ৬ লক্ষ টাকা ক্ষুদ্র ঋণ, হুইল চেয়ার, সেলাই মেশিন ও সাদা ছড়ি বিতরণ করা হয়। পরে প্রতিবন্ধীদের নিজ হাতে বানানো বিভিন্ন পণ্যের স্টল পরিদর্শন করেন জেলা প্রশাসক।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত।
Site Customized By NewsTech.Com