সোমবার , ৩ আগস্ট ২০১৫ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

খালেদার দুর্নীতি মামলার পরবর্তী শুনানি ১০ আগস্ট

প্রতিবেদক
কক্সবাজার আলো
আগস্ট ৩, ২০১৫ ৪:১০ অপরাহ্ণ

কক্সবাজার আলো ডেস্ক :
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানির জন্য ১০ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।
সোমবার বকশীবাজারের বিশেষ আদালতে শুনানি শেষে এ তারিখ নির্ধারণ করা হয়। এর আগে সকাল সাড়ে ১০টায় রাজধানীর বকশীবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে হাজির হন খালেদা জিয়া। তার উপস্থিতিতে মামলার বাদী হারুন অর রশিদকে জেরা করা হয়।
আজ খালেদার পক্ষে বাদীকে জেরা করা শেষ হয়। অন্য আসামিদের পক্ষে বাদীকে জেরা করার জন্য আগামী ১০ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।
গত ২৩ জুলাই বেগম খালেদা জিয়ার আইনজীবীর করা আবেদনের পরিপ্রেক্ষিতে আসামিপক্ষের জেরা ও সাক্ষ্য গ্রহণের জন্য ৩ আগস্ট দিন ধার্য করেন আদালত।
২০১০ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন। পরের বছর ১৬ জানুয়ারি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা। আসামিদের বিরুদ্ধে তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগ আনা হয়।
২০০৮ সালের ৩ জুলাই জিয়া অরফানেজ ট্রাস্টে অনিয়মের অভিযোগে রমনা থানায় অন্য মামলাটি দায়ের করে দুদক। এতিমদের সহায়তার জন্য একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয় এ মামলায়।

সর্বশেষ - অপরাধ