1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল: চিকিৎসক

  • আপডেটের সময় : শনিবার, ৮ মে, ২০২১
  • ৬৭ দেখা হয়েছে

কক্সবাজার আলো ডেস্ক :
রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন।

শুক্রবার রাত আটটার দিকে এভারকেয়ার হাসপাতালের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

ডা. জাহিদ বলেন, ‘খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা শুক্রবার দুপুরে খালেদা জিয়াকে পরীক্ষা করেছেন। পরীক্ষা-নিরীক্ষা করে তারা দেখেছেন গতকাল তার যে অবস্থা ছিল আজও তেমন আছে। সেই অনুযায়ী চিকিৎসা চলছে। সরকারের অনুমতি পেলে তাকে বিদেশে নিয়ে যাওয়া হবে।’

এই মুহূর্তে দেশের বাইরে নেয়ার মতো অবস্থা বিএনপি চেয়ারপারসনের আছে কি না এ ব্যাপারে এই চিকিৎসক বলেন, ‘তার বিদেশ যাওয়ার ব্যাপারে পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে আবেদন জানানো হয়েছে, এটি আপনারা জানেন। সরকার কীভাবে তাকে যাওয়ার অনুমতি দেবে, সেটি এখন তাদের বিষয়। আগে অনুমতি পাওয়া যাক, পরে এটা নিয়ে ভাবা হবে।’

এদিকে উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে সরকারের কাছে আবেদন করেছে তার পরিবার। সরকারের পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি। সাবেক এই প্রধানমন্ত্রীকে চিকিৎসার জন্য বাইরে নিয়ে যেতে আরও কিছু জটিলতাও আছে। সেগুলোর সমাধানে চেষ্টা চালাচ্ছে তার পরিবার ও দল।

গত ১০ এপ্রিল খালেদা জিয়ার করোনা পজিটিভ আসে। প্রথমে বাসায় থেকে চিকিৎসা নিলেও গত ২৭ এপ্রিল থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ১০ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড তার চিকিৎসার বিষয়টি দেখছে।

বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষা চলতে থাকার মধ্যেই হঠাৎ শ্বাসকষ্ট দেখা দেয়ায় গত ৩ মে তাকে কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com