1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির সভাপতি হলেন কক্সবাজারের সন্তান খলিলুর রহমান

  • আপডেটের সময় : শুক্রবার, ৭ মে, ২০২১
  • ২৮১ দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
দেশের বিশেষায়িত অন্যতম সরকারি বিশ্ববিদ্যালয় “চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় (সিভাসু)” অফিসার সমিতির ২০২১-২০২২ সেশনের জন্য সভাপতি মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের উপ-পরিচালক জনাব খলিলুর রহমান। এর আগে তিনি এই সমিতির সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করেন।
অফিসার সমিতির সভাপতি মনোনীত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ তাকে অভিনন্দন জানিয়েছেন।
তাছাড়াও বিভিন্ন পেশাজীবী সংগঠন তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে।
খলিলুর রহমান কক্সবাজার জেলার টেকনাফ উপজেলা সদরের কৃতি সন্তান ও ১৯৯৪ ক্লাবের অন্যতম সদস্য। তিনি ১৯৯৪ সালে টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ১৯৯৬ সালে কক্সবাজার সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে
তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবস্থা থেকে তিনি বিভিন্ন পত্রিকায় সাংবাদিকতা পেশায় যুক্ত হন। এসময়ে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন। কর্মজীবনে তিনি দৈনিক ইত্তেফাক, দৈনিক মাতৃভূমি ও বিডিনিউজ২৪.কম-এ সাংবাদিকতা করেন। এ সময় তিনি “ক্যাম্পাস বার্তা” নামে একটি মাসিক পত্রিকায় সম্পাদক হিসেবেও সফলতার সাথে কাজ করেন।

বিডিনিউজে কাজ করার সময়ে
সাংবাদিকতা পেশা ছেড়ে ২০০৫ সালে তিনি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) জনসংযোগ কর্মকর্তা পদে যোগ দেন। দক্ষতার সঙ্গে এই দায়িত্ব পালনের এক পর্যায়ে তিনি চুয়েটের চাকরি ছেড়ে যোগ দেন বিশেষায়িত সরকারি বিশ্ববিদ্যালয়- ‘সিভাসু’তে।
২০০৯ সালে তিনি উক্ত বিশ্ববিদ্যালয়ে সহকারী পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) পদে সরাসরি নিয়োগ পান। ২০১৪ সালে তিনি পদোন্নতি পেয়ে উপ-পরিচালক হন।
অতিরিক্ত দায়িত্ব হিসেবে তিনি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর এর কার্যালয়ের সচিব হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।
সাংবাদিকতা ও জনসংযোগ পেশায় দীর্ঘ দিন কাজ করে তিনি একের পর সাফল্য লাভ করেন।
দেশব্যাপী গড়ে তুলেন বিশাল যোগাযোগ নেটওয়ার্ক। ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রমের উপর তার সম্পাদিত একটি বিশেষ প্রকাশনার মোড়ক উন্মোচন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
খলিল বাংলাদেশ জনসংযোগ সমিতির আজীবন সদস্য, বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয় জনসংযোগ সমিতির সেমিনার ও প্রশিক্ষণ সম্পাদক ও বৃহত্তর চট্টগ্রামের জনসংযোগ পেশাজীবীদের সংগঠন “জনসংযোগ সমিতি চট্টগ্রাম” এর যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
এছাড়াও তিনি প্রতিষ্ঠা করেন “টেকনাফ ছাত্র ফোরাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়”। চট্টগ্রামস্থ টেকনাফ সমিতির উদ্যোক্তা সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন।
তিনি চট্টগ্রামস্থ উখিয়া-টেকনাফের সমমনা ব্যক্তিদের সংগঠন “সম্প্রীতি” র সাধারণ সম্পাদক পদে দুই মেয়াদে দায়িত্ব পালন করেন।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com