শুক্রবার , ৩ জুলাই ২০১৫ | ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

জামায়াত সৎ ও দেশপ্রেমিক মানুষ তৈরিতে কাজ করছে : মাওলানা হালিম

প্রতিবেদক
কক্সবাজার আলো
জুলাই ৩, ২০১৫ ৯:২৬ অপরাহ্ণ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরীর নায়েবে আমির মাওলানা আব্দুল হালিম বলেছেন, পবিত্র রমজান মাসে যাকাত, সদকা ও দানের অধিক ফজিলত প্রমাণ করে ইসলামের মর্মবাণী ও প্রকৃত শিক্ষাই হচ্ছে আর্ত-মানবতার কল্যাণ ও সেবা। এজন্যই আল্লাহ আমাদেরকে খলিফা হিসাবে দুনিয়াতে প্রেরণ করেছেন। আল্লাহ নির্দেশিত ও রাসুল (সা.) প্রদর্শিত ন্যায় এবং ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠার আন্দোলন আমৃত্যু চালিয়ে যাওয়াই খলিফা হিসাবে আমাদের দায়িত্ব। আর এই দায়িত্ব পালনের মহান লক্ষ্যকে সামনে রেখেই জামায়াত সৎ, দক্ষ ও দেশপ্রেমিক মানুষ তৈরির মাধ্যমে সমাজের সকল স্তরে তাকওয়ার সমাজ এবং সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে বদ্ধপরিকর।

শুক্রবার জামায়াতে ইসলামী মিরপুর পূর্ব থানা আয়োজিত ওয়ার্ড দায়িত্বশীল শিক্ষা বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

থানা আমির ও মহানগরীর কর্মপরিষদ সদস্য মাহফুজুর রহমানের সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন থানার নায়েবে আমির মো. শহীদুল্লাহ, সেক্রেটারি জসীম উদ্দিন, মজলিশে শুরা ও কর্মপরিষদ সদস্য ডা. মাইন্দ্দুীন, শাহ আলম তুহিন, শাফায়াত কবির, মিজানুর রহমান প্রমুখ।

মাওলানা আব্দুল হালিম আরো বলেন, ইসলামী আন্দোলনের উপর জুলুম-নির্যাতন ইতিহাসের ধারাবাহিকতা। অতীতে যারাই আত্মভোলা মানুষের কাছে দ্বীনে হকের দাওয়াত প্রদান করেছেন তাদের উপরই নেমে এসেছে নির্মম ও নিষ্ঠুর নির্যাতন। রাসুল সা. এর সময় সব জুলুম-নির্যাতন মোকাবিলা করে দাওয়াত, সংগঠন ও প্রশিক্ষণের মাধ্যমে লোক তৈরি করে মদীনায় ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠা যেমন সম্ভব হয়েছিল ঠিক একইভাবে আল্লাহর পথে অবিরাম সংগ্রাম ও শাহাদাতের মাধ্যমে বাংলাদেশের এই সবুজ ভূ-খণ্ডেও ইসলাম ও ইসলামী আন্দোলন একসময় বিজয়ী শক্তিরূপে আত্মপ্রকাশ করবে।

তিনি রাসুল (সা.) আন্দোলনের ধারাবাহিকতা রক্ষা করে জুলুম-নির্যাতন ও সকল বাধা-প্রতিবন্ধতা উপেক্ষা দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনে সবাইকে একনিষ্ঠভাবে কাজ করার আহবান জানান। বিজ্ঞপ্তি।

সর্বশেষ - উপজেলা

আপনার জন্য নির্বাচিত

লকডাউন কক্সবাজার, সেনাবাহিনী আরো বেশি তৎপর, সবাইকে ঘরে থাকার আহ্বান

মেসিদের বিদায় জানাতে জনতার ঢল

বিএনপি স্থায়ী কমিটির দুই ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক, সিদ্ধান্ত জানাতে গোপনীয়তা

কক্সবাজারে মিশকাত শরীফের সমাপনী অনুষ্টানে আল্লামা মুহাম্মদ সুলতান যওক নদভী

দিনে কত কাপ কফি পান স্বাস্থ্যসম্মত?

বাংলাদেশ করোনামুক্ত হচ্ছে মে মাসে, ডিসেম্বরে বিশ্ব

২৯ মার্চ পবিত্র শবে বরাত

রামপাল বিরোধিতাকারীদের রয়েল বেঙ্গল টাইগারের সঙ্গে দেখা করা উচিত: প্রধানমন্ত্রী

টেকনাফ-কক্সবাজার সড়কে সব ধরনের তিন চাকার যান বন্ধ করায় চরম দূর্ভোগে হাজার শিক্ষার্থী

উমিদিয়ার বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা