1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

জেলার প্রথম রেফারী কোর্স টেকনাফে, সনদ পেয়ে খুশি ৫৭ প্রশিক্ষণার্থী

  • আপডেট : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ৭০৮ দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজার জেলার প্রথম রেফারী কোর্স শেষ হয়েছে টেকনাফে। এতে ৫৭ জন সাবেক-বর্তমান ফুটবলার কোর্সে অংশ গ্রহন করেন। তাদের হাতে কলমে ও প্র্যাকটিকাল ক্লাস করান ঢাকা থেকে আগত প্রশিক্ষক বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ইন্সট্রাকটর তৈয়ব হাসান শামসুজ্জামান ও নাজমুল হক।
১৬ থেকে ২০ অক্টোবর পর্যন্ত চলা প্রশিক্ষণ কোর্স শেষে সমাপনি অনাড়ম্বর অনুষ্টানে
প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি অধ্যাপক জসিম উদ্দিন, সদস্য জসিম উদ্দিন, আলী রেজা তছলিম, জেলা রেফারিজ এসোসিয়েশন এর সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, প্রথম শ্রেনীর রেফারী আবুল কাশেম।
জানা গেছে, কক্সবাজারের ইতিহাসে এই প্রথম একঝাঁক তরুণ যারা রেফারি কোর্স সম্পন্ন করেছেন। ১৬ থেকে ২০ অক্টোবর পর্যন্ত একটানা টিউরেটিক্যাল ও প্রেক্টিক্যাল প্রশিক্ষণের মধ্য দিয়ে সমাপ্তি হয়।
প্রধান অতিথি বলেন, কক্সবাজারের ইতিহাসে এটি প্রথমবারের মত ফুটবল রেফারি কোর্স সম্পন্ন হয়েছে তাই ধন্যবাদ জানান বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও রেফারীজ কমিটিকে। এই রেফারি কোর্সের মাধ্যমে কক্সবাজার জেলায় খেলাধুলার উন্নতি হবে এবং রেফারীজ আইন কানুন সম্পর্কে গ্রামে গঞ্জে বিস্তার লাভ করবে। তিনি আরো বলেন, ৫৭ জন প্রশিক্ষণার্থী কক্সবাজারের জন্য ইতিহাস। খেলাধুলার উন্নয়নে যারা কাজ করবে কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা তাদের পাশে থাকবে সবসময়। তিনি সনদপ্রাপ্তদের পেশাদারিত্ব বজায় রেখে রেফারীর কার্যক্রম পরিচালনার জন্য অনুরোধ জানান।
উল্লেখ্য, কক্সবাজার জেলার প্রথম ফুটবল রেফারী কোর্স উদ্বোধন হয় সীমান্ত উপজেলা টেকনাফে। উপজেলা ক্রীড়া সংস্থার তত্ত্বাবধানে শনিবার (১৬ অক্টোবর) সকাল ১০টায় হ্নীলা রঙ্গিখালী মাদ্রাসা মার্কেট হলরুমে প্রশিক্ষণ কোর্স শুরু হয়। এরপরদিন থেকে হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয়ের হল রুমে টিউরেটিক্যাল ও ফুটবল মাঠে প্রেক্টিক্যাল ক্লাসের মধ্য দিয়ে সমাপ্তি হয়। রেফারী কোর্সে ৫৭ জন প্রশিক্ষণার্থী অংশ গ্রহণ করেন।
ক্রীড়ামোদিরা মনে করছেন, টেকনাফে নতুন ফুটবল রেফারী কোর্স সম্পন্ন হওয়ায় এখানকার ক্রীড়া জগৎ আরেকধাপ এগিয়ে গেল। প্রত্যন্ত অঞ্চল থেকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ রেফারী জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে ভূমিকা রাখবে।
সেই সঙ্গে টেকনাফের মতো এলাকায় নতুন ফুটবল রেফারী রেফারী কোর্স করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান প্রশিক্ষণার্থীরা।
এই সুন্দর প্রশিক্ষণ কোর্সের অনুমতি ও সফলভাবে সম্পন্ন হওয়ায় টেকনাফ উপজেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন এর সভাপতি সালাহ উদ্দিন ও সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ রেফারীজ কমিটি এবং রেফারীজ ডিপার্টমেন্টকে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত।
Site Customized By NewsTech.Com