1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

টেকনাফে বিতর্কিত এনজিও সংস্থা সলিডারিটিস রোহিঙ্গা নাগরিকদের পূর্ণবাসনের অভিযোগে তালা

  • আপডেটের সময় : শুক্রবার, ৩ জুলাই, ২০১৫
  • ১১৮ দেখা হয়েছে

নুর হাকিম আনোয়ার, টেকনাফ :
টেকনাফে বিতর্কিত এনজিও সংস্থা সলিডারিটিস অফিসে রোহিঙ্গা নাগরিকদের পূর্ণবাসনের অভিযোগে তালা ঝুলিয়ে দিয়েছে কর্মচারীরা। এছাড়া অনেক কর্মচারী স্বজনপ্রীতিরও  অভিযোগে তুলেছেন।  জানা গেছে, বিগত ২০১০ সাল থেকে টেকনাফ উপজেলায় পানি ও স্যানিটেশন  নিয়ে কাজ করার নাম দিয়ে মূলত রাষ্ট্রদ্রোহীমূলক কর্মকার্ন্ডে লিপ্ত রয়েছে এবং অনিবন্ধিত এনজিওটি সরকারি নিয়মনীতি তোয়াক্কা না করে মিয়ানমারের নাগরিকদের পুর্ণবাসনের গোপন মিশনে কাজ চালিয়ে যাচ্ছে।  এছাড়া টেকনাফ উপজেলার রোহিঙ্গা অধ্যুষিত এলাকা টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়ার শিয়াইল্ল্যা ঘোনা, জাদিমুরা, নয়াপাড়া রোহিঙ্গা শরনার্থী শিবির ও মোচনী, লেদা,দমদমিয়া, কেরুনতলী ও বাহারছড়া এলাকায় তারা কাজ চালিয়ে আসছে।  তথ্যনুসন্ধানে আরো জানা গেছে রোহিঙ্গা অধ্যুষিত টার্গেট ও তারা অনায়াসে বিতর্কিত কাজ চালিয়ে যাচ্ছে। সরকারের অগোচরে লোকাল কমিউনিটিকে নামেমাত্র সুবিধা দিয়ে অবৈধ অনুপ্রবেশকারী মিয়ানমারের নাগরিকদের পুর্ণবাসনের মিশন নিয়ে বীর দর্পে অবৈধভাবে তাদের কাজ চালিয়ে যাচ্ছে। এছাড়া নয়াপাড়া, জাদমিুরা, দমদমিয়া এলাকায় পাহাড় উজাড় করে কতিপয় বন কর্মকর্তাকে ম্যানেজ করে মিয়ানমার নাগরিকের জন্য কোটি কোটি টাকা ব্যায় করে পানির বড় বড় ট্যাংকার, গভীর নলকূপ, অগভীর নলকূপ, পিএসএফ, পাতকূয়া, রেইন ওয়াটার, হারভেস্সীং তৈরী করে আসছে। যার ফলে দিন দিন রোহিঙ্গারা উৎসাহিত  হয়ে আশংকাজনক হারে অনুপ্রবেশ বাড়ছে।
স্থানীয়দের মতে, এটা চলমান থাকলে দেশের জন্য ভয়াবহ বিপদ অনিবার্য। এভাবে বিতর্কিত এনজিও সলিডারিটিস এর  বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা ও তাদের রাষ্ট্রদোহী কার্যক্রম বন্ধ করা না হলে উখিয়া টেকনাফে রোহিঙ্গা বিপ্লবের মাধ্যমে স্থানীয় জনগণের ব্যাপক ক্ষতির  সম্ভাবনা রয়েছে ।
যেখানে শতকরা ৯০% রোহিঙ্গাদের তালিকা তৈরি করে তাদের পানির ফিল্টার, কলসী, স্যান্ডেল, বদনা, সাবান, ল্যাট্রিন সামগ্রী ও টেকসই ল্যাট্রিন সেট বিতরন করেছে। এ অবৈধ কাজে বিরোধীতা করলে কমর্রত টেকনাফের অনেককে চাকুরিচ্যুত করা হয়। যার ফলে  চাকুরীচ্যুতরা ৩ জুন অফিসে তালা ঝুলিয়ে দেয়।
এ ব্যাপারে সলিডারিটিস টেকনাফের এডমিন অফিসার মো: আরিফ এর সাথে ব্যবহৃত ০১৯১৪৫৩৪৮২৬ নম্বরে যোগাযোগ করা হলে তিনি মোবাইল রিসিভ করেননি।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com