বুধবার , ১৫ জুলাই ২০১৫ | ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

তায়কোয়ান্ডোতে রাঙাামাটি সেক্টর চ্যাম্পিয়ন, রানার আপ কক্সবাজার

প্রতিবেদক
কক্সবাজার আলো
জুলাই ১৫, ২০১৫ ৫:৫৮ অপরাহ্ণ

রাঙামাটি প্রতিনিধি ::রাঙামাটি বিজিবি সেক্টরে অনুষ্ঠিত চট্টগ্রাম দক্ষিণ পূর্ব রিজিয়ন আন্ত সেক্টর তায়কোয়ান্ডো প্রতিযোগিতায় বিজিবি রাঙামাটি সেক্টর চ্যাম্পিয়ন, ও কক্সবাজার সেক্টর রানার আপ হয়েছে । প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে অংশ নেয়। খেলায় ৫টি স্বর্ণ,৫টি রৌপ্য,৩ট তামা পদক পেয়ে রাঙামাটি বিজিবি সেক্টর চ্যাম্পিয়ন হয় আর ৩টি স্বর্ণ,২টি রৌপ্য, ৬টি তামা পেয়ে রানার আপের গৌরব অর্জন করেন কক্সবাজার সেক্টর। রাঙামাটি ২২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এর ব্যবস্থাপনায় মঙ্গলবার সকালে প্রতিযোগিতার ফাইনালে রাঙামাটি বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল মোহাম্মদ শওকত ওসমান পিএসসি প্রধান অতিথি হিসাবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। ফাইনাল খেলার পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্ত্যবে রাঙুামাটি বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল মোহাম্মদ শওকত ওসমান পিএসসি বলেছেন, তায়কোয়ান্ডো খেলা বিজিবিতে নতুন সংযোজন হলেও বর্ডার গার্ড বাংলাদেশ এর সৈনিকগন কঠোর অনুশীলনের মাধ্যমে অন্যান্য খেলার ন্যয় তায়কোয়ান্ডো খেলাতেও জাতীয় পর্যায়ে বিভিন্ন সাফল্য অর্জন করতে সক্ষম। তিনি বলেন, কোরিয়ান খেলা তায়কোয়ান্ডো বর্তমান বিশ্বে একটি জনপ্রিয় খেলা। আমাদের দেশেও এই খেলার জনপ্রিয়তা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। উন্নতমানের প্রশিক্ষণ পেলে ভবিষ্যতে জাতীয় ও আন্তজার্তিক পর্যায়েও বাংলাদেশ নিজেদের অবস্থান করে নেবে। তিনি বলেন, খেলায় জয় পরাজয় বড় কথা নয়, খেলায় অংশগ্রহণ করাটা হচ্ছে বড় কথা। তিনি অংশগ্রহণকারী সকল খেলাড়ারদের নৈপুণ্য ক্রিড়া প্রদর্শন করায় ধন্যাবাদ জ্ঞাপন করেন।

বিজিবি চট্টগ্রাম দক্ষিণ পূর্ব রিজিয়নের অধীন, রাঙামাটি ,বান্দরবান, খাগড়াছড়ি, গুইমারা ও কক্সবাজার সেক্টরের ১৬ জন করে মোট ৮০ জন তায়কোয়ান্ডো প্রতিযোগিতায় অংশ নেয়।

প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ২২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বরকলের অধিনায়ক লেঃ কর্নেল আলাউদ্দিন আল মামুন,বিজিবি’র বিভিন্ন সেক্টরের জেসিও,এনসিও ও সৈনিকগণ খেলা উপভোগ করেন।

সর্বশেষ - অপরাধ