বুধবার , ৫ জানুয়ারি ২০২২ | ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

নতুন বছরে একক কনসার্ট নিয়ে আসছেন ডন

প্রতিবেদক
সৈয়দ আলম
জানুয়ারি ৫, ২০২২ ৫:১১ অপরাহ্ণ

বিনোদন প্রতিবেদক :
বছরের শুরুতে গান নিয়ে শ্রোতামনে ঝড় তুলতে আসছেন সময়ের আলোচিত এবং জনপ্রিয় কণ্ঠশিল্পী ওয়ালটনের জ্যেষ্ঠ নির্বাহী কর্মকর্তা এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন)। আগামী ১২ জানুয়ারি থেকে মিরপুর ইনডোর স্টেডিয়ামে শুরু হচ্ছে ‘বঙ্গবন্ধু ওয়ালটন তৃতীয় এশিয়ান সাভাতে প্রতিযোগিতা।’ আর এই প্রতিযোগিতার সমাপনী দিনে গান গাইবেন ডন। নিজের লেখা এবং সুরারোপিত মৌলিক গানের পাশাপাশি দেশের বরেণ্য শিল্পীদের বেশ কিছু গান পরিবেশনের কথা রয়েছে তার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে উপলক্ষ্য করে আয়োজিত এই আন্তর্জাতিক আসরে ডনের সঙ্গীত পরিবেশনের বিষয়টি নিশ্চিত করেছেন সাভাতে অ্যাসোসিশেন অব বাংলাদেশের সাধারণ সম্পাদক দিলদার হাসান দিলু।

গেল বছর বেশ কিছু ক্রীড়া ইভেন্টে গান পরিবেশন করে কণ্ঠশিল্পী ডন। যা বেশ আলোচনার জন্ম দেয়। সঙ্গীতপিপাসুদের তৃষ্ণা দেয় বাড়িয়ে। ক্রীড়াঙ্গনে গান গেয়ে ব্যাপক সাড়া ফেলেন ডন। হ্যান্ডবল স্টেডিয়াম থেকে মুহম্মদ আলী বক্সিং স্টেডিয়াম; জাতীয় ক্রীড়া পরিষদের শেখ কামাল অডিটোরিয়াম থেকে তাজউদ্দীন আহমেদ উডোন ফ্লোর কোথায় ছিলেন না ডন। এমন কী ক্রীড়া সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানেও গান গেয়ে আলোড়ন তোলেন সময়ের এই জনপ্রিয় শিল্পী। এসব অনুষ্ঠানের কয়েকটি ডনের সুর-মুর্ছনার জাদু কাছ থেকে দেখার অভিজ্ঞতা হয়েছে সাভাতে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক দিলুর। তাই তো সাত-পাঁচ না ভেবেই সাভাতের আন্তর্জাতিক প্রতিযোগিতায় ডনকে গান গাওয়ার অনুরোধ জানান দিলু।

বঙ্গবন্ধু এশিয়ান সাভাতে প্রতিযোগিতায় ডনের গান গাওয়ার ব্যাপারে দিলদার হাসান দিলু বলেন, ‘ডন ভাই ক্রীড়াঙ্গনের পরিচিত মুখ। পৃষ্ঠপোষক এবং সংগঠক হিসেবে তার সুনাম সর্বজনবিদিত। এর বাইরে তার একটা পরিচিত সম্প্রতি সকলের মুখে ফেরে। তিনি ভালো গান গাইতে পারেন। আমি নিজেও কিছু অনুষ্ঠানে তার গান শুনেনি। ডন ভাইয়ের গায়কী আমার ভীষণ রকমের ভালো লেগেছে। সেই ভালো লাগা থেকেই মূলত এশিয়ান সাভাতে চ্যাম্পিয়নশিপে ওনাকে গান গাওয়ার অনুরোধ করেছি। ১৩ জানুয়ারি বিকেলে পুরস্কার বিতরণী শেষে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রেখেছি আমরা। সেই অনুষ্ঠানেই গান পরিবেশন করবেন ডন ভাই। প্রতিযোগিতা দেখার পাশাপাশি সবাইকে গান শোনার আমন্ত্রণ রইল।’

তৃতীয়বারের মতো বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়ান সাভাতে চ্যাম্পিয়নশিপ। যেখানে এশিয়ার ১৫টি দেশ অংশ নেওয়ার কথা থাকলে মহামারি করোনাভাইরাসের কারণে শেষ পর্যন্ত ৭-৮টি দেশ আসতে পারে। এই আয়োজনের টাইটেল স্পন্সর হিসেবে আছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। এক সময় অলিম্পিকে অন্তর্ভূক্ত ছিল সাভাতে। মাঝে দীর্ঘ বছর ইভেন্টটিকে অলিম্পিকে রাখা হয়নি। শোনা যাচ্ছে আবার ২০২৪ অলিম্পিকেও আছে এই ডিসিপ্লিনটি। তবে বাংলাদেশে এটা এক প্রকার নতুন। মার্শাল আর্টের মতোই একটি খেলা সাভাতে। অনেকটা কিকবক্সিংয়ের ভিন্নরূপ। এ ক্রীড়া ইভেন্টের জন্ম ফ্রান্সে।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

সয়াবিন তেলের দাম লিটারে কমলো ১৪ টাকা

চকরিয়া-পেকুয়ায় আত্মগোপনে থাকা মানবপাচারকারীরা বাড়িঘরে ফিরছে, স্বজনহারাদের মধ্যে বিরাজ করছে উদ্বেগ উৎকন্ঠা

নোটারীমূলে আমরা বিয়ে করেছি : দোয়া কামনা

বিএনপি-জামায়াতের এ দেশে রাজনীতি করার অধিকার নাই-হানিফ

কক্সবাজারে সেচ প্রকল্প নিয়ে দ্বন্দ্বে মোরশেদ বলিকে হত্যা

রাজন হত্যা মামলা –আজ শুক্রবার প্রথমার্ধেই কামরুলকে আদালতে তোলা হবে

পেকুয়ায় এবারের জেএসসি-জেডিসিতে পরীক্ষার্থী ২৫২৯ জন

সমুদ্র সৈকতে ঘটছে প্রাণহানীর ঘটনা : ৫ দিনে ৩ জনের লাশ উদ্ধার

হাসিনাকে হত্যা চক্রান্তে বিএনপি জামায়াত জড়িত নয় : উইকিলিকস

প্রয়াত সাংবাদিক সাইফুলের পরিবারের পাশে ছুটে গেলেন-টেকনাফের ইউএনও