বুধবার , ২৬ আগস্ট ২০১৫ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

পিছু হটল মিয়ানমারের বিচ্ছিন্নবাদী এএলপি ও এএ

প্রতিবেদক
কক্সবাজার আলো
আগস্ট ২৬, ২০১৫ ১০:৫০ অপরাহ্ণ

রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) :
বান্দরবানের থানছি উপজেলায় রেমাক্রী ইউনিয়নের বড় মদক এলাকায় অতিরিক্ত বিজিবি ও সেনা সদস্য মোতায়ন করার হয়েছে এমন সংবাদ শুনে পিছু হটেছে মিয়ানমারের আরাকান রাজ্যের আরাকান লিবারেশন পার্টি (এএলপি) ও আরাকান আমি (এএ)। থানচি উপজেলায় ঘটনাস্থলে আলীকদম সেনা জোন থেকে সেনাবাহিনীর একটি চৌকস দল বিকাল ৩টায় থানচি রেমাক্রির উদ্দেশ্যে আলীকদম থেকে রওনা করে গিয়েছে বলে জানান, আলীকদম সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মিজানুর রহমান (পিএসসি)। বেলা ২টার পর থেকে গোলাগুলি বন্ধ রয়েছে বলে নিশ্চিত করেন।
সূত্র মতে, ইতোমধ্যে ২ প্লাটুন সেনা সদস্য হেলিকপ্টারে করে ঘটনাস্থলে পৌঁছে বিজিবি’র সদস্যদের সাথে যোগ দিয়েছে। দূর্গম এলাকা হওয়ায় ঘটনাস্থলের উপরে হেলিকপ্টার থেকে টহল অব্যাহত রয়েছে। বলিপাড়া বিজিবির ব্যাটালিয়ন থেকে বিজিবির সদস্যদের বড় মদক তিন্দু রেমাক্রী ক্যাম্পে নিয়ে যাওয়া হচ্ছে। একইসাথে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে সতর্কতা জারী করা হয়েছে।
থানচির সিংগাফা মৌজার হেডম্যান সিং মৈ অং মারমা বলেন, এই ঘটনার পর স্থানীয় আদিবাসীরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। বড় মদক বাজার ও স্থানীয় আদিবাসীপল্লীর লোকজন বাসার মধ্যেই একপ্রকার অবরুদ্ধ অবস্থায় আছে। স্থানীয় প্রশাসন থেকে তিন্দু, রেমাক্রী ও বড় মদক এলাকায় যাতায়াত বন্ধ রাখা হয়েছে।
দীর্ঘদিন ধরে মিয়ানমারের আরাকান রাজ্যের আরাকান লিবারেশন পার্টি (এএলপি) ও আরাকান আর্মি (এএ) জেলার থানচি উপজেলার দুর্গম এলাকায় গভীর অরণ্যে ঘাঁটি গেড়ে খুন, অপহরণ ও চাঁদাবাজি করে আসছে, এমন অভিযোগ স্থানীয়দের।
থানচির রেমাক্রী ইউনিয়নের চেয়ারম্যান মালিরাম ত্রিপুরা জানিয়েছেন, বুধবার সকালে থানচির বড় মদক বিজিবি ক্যাম্প লক্ষ্য করে আরাকান আর্মির সদস্যরা গুলি চালায়।
প্রসঙ্গত, বান্দরবানের থানচি’র বড় মদক এলাকায় সড়ক যোগাযোগ ব্যবস্থা গড়ে না ওঠার কারণে এলাকার মানুষ মূলত ঝুঁকি নিয়ে নৌপথে যাতায়াত করে থাকে।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

করোনা থেকে মানুষকে রক্ষায় প্রাণপণ চেষ্টা করছি : প্রধানমন্ত্রী

বান্দরবানে পাহাড় ধসে ৫ জন নিহত

ঘুমধুমে ৫০ হাজার ইয়াবাসহ এক উপজাতি আটক

মেট্রোপলিটন সায়েন্স কলেজ চট্টগ্রামের ইফতার মাহফিল ও আলোচনা সভা — প্রফেসর আবুল হাসান

ওয়ালটন প্রথম জাতীয় ফুটভলি প্রতিযোগিতা শুরু

টেকনাফ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র মো: ইসমাইলকে অবিলম্বে মুক্তি দিন

জাকির নায়েকের রিসার্চ ফাউন্ডেশন নিষিদ্ধ হচ্ছে

টানা দ্বিতীয় দিনেও করোনায় ১০১ মৃত্যু, নতুন আক্রান্ত ৩৪৭৩ জন

একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রমে শিক্ষার্থীদের সেবা দিচ্ছে স্টুডেন্টস্ এসোসিয়েশন অব টেকনাফ

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নবনির্বাচিত কমিটির অভিষেক