শনিবার , ১৫ আগস্ট ২০১৫ | ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

বাংলাদেশের জন্মে বঙ্গবন্ধুর অবদান সকল বিতর্কের উর্ধ্বে : কক্সবাজার অনলাইন প্রেসক্লাবের সভায় অধ্যক্ষ ক্যথিং অং

প্রতিবেদক
কক্সবাজার আলো
আগস্ট ১৫, ২০১৫ ১০:৩৪ অপরাহ্ণ

বার্তা পরিবেশক :
‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। তাঁর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। প্রতিষ্ঠা পেতো না বাঙ্গালী জাতির স্বাধিকার আর সার্বভৌমত্ব। তাই বাংলাদেশের জন্মে বঙ্গবন্ধুর অবদান সকল প্রশ্নের অবকাশ প্রশ্নের উর্ধ্বে; বিতর্কের উর্ধ্বে। কিন্তু সেই মহান নেতাকে স্বপরিবারে হত্যা করে অকৃতজ্ঞরা। তারা চেয়েছিল হত্যার মধ্যে দিয়ে বঙ্গবন্ধুর অবদানকে ভূলুণ্ঠিত করা যাবে। তাদের সেই আশা পূরণ হয়নি। কখনো হবেও না। তাইতো জাতির পিতা বাঙালীর জাতির কাছে অমর হয়ে আছেন; চির অমর হয়ে থাকবেন তিনি। শনিবার বিকালে কক্সবাজার অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ ও দৈনিক সমুদ্রবার্তার সম্পাদক ক্যথিং অং এসব কথা বলেন।
কক্সবাজার অনলাইন প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আকতার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে অন্যান্য বক্তারা বলেন, বঙ্গবন্ধু একজন সৎ ও মহৎপ্রাণ মানুষ ছিলেন। একজন দেশ নায়ক হয়েও ব্যক্তিগত আয় দিয়ে জীবন যাপন করতেন। তেমনি তাঁর কাছে সকল মতের মানুষ সমান প্রিয় ছিল।
ইসলাম মাহমুদের উপস্থাপনায় ও কক্সবাজার অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মোঃ সরওয়ার আলমের স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে শুরু হওয়া আলোচনা সভায় বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, সিটিএন সম্পাদক অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব কান্তি দে সুরেশ, অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন কক্সবাজার’র সভাপতি আনছার হোসেন।
বক্তব্য রাখেন, বাংলার জনপদ ডটকমের সম্পাদক আমিরুল এহেছান মানিক, কক্সবাজার ম্যাসেজের বার্তা প্রধান মোহাম্মদুর রহমান মাসুদ প্রমুখ।
সভায় বক্তারা বলেন, স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার ঘটনাটি পৃথিবীর ইতিহাসে বিরল। বন্ধুবন্ধুকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশ অনেক পিছিয়ে দেয়া হয়েছে। বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ আজ এক অনন্য উচ্চতায় অধিষ্ঠিত হতে হবে। তারপরও আমরা আশা ছাড়বো। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে বাংলাদেশকে সোনার বাংলাদেশ গড়তে আমাদের বদ্ধপরিকর থাকতে হবে।
আলোচনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কক্সবাজার নিউজের সহ বার্তা সম্পাদক ও বিজয় টিভির জেলা প্রতিনিধি ইমাম খাইর, কক্সবাজার নিউজ টুডে’র সম্পাদক ইসমাঈল সাজ্জাদ, সিএসবি২৪.ডটকম’এর সম্পাদক পলাশ বড়–য়া কক্সবাজার ভিউ’র সম্পাদক মুহাম্মদ শফিকুল ইসলাম, কক্সবাজার আলোর নির্বাহী সম্পাদক ছৈয়দ আলম, সহ-বার্তা সম্পাদক আমিনুল কবির ও ব্যবস্থাপনা সম্পাদক আবদুল গফুর, হাকিম আলী, এহছান উল্লাহ ও ই-টু সফ্ট এর সিইও ফয়জুল করিম ফাহিম প্রমুখ।

সর্বশেষ - অপরাধ