শুক্রবার , ২৮ আগস্ট ২০১৫ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

মাহমুদউল্লাহর সঙ্গে ক্রিকেট খেললেন মার্কিন রাষ্ট্রদূত

প্রতিবেদক
কক্সবাজার আলো
আগস্ট ২৮, ২০১৫ ৫:৩৭ অপরাহ্ণ

কক্সবাজার আলো ডেস্ক :
বাংলাদেশ দলের তারকা অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ ব্যাটসম্যান। বোলার ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেন ব্লুম বার্নিকাট। এটা কোনো কাল্পনিক দৃশ্য নয়। সত্যিই ঘটেছে এমনটি। শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একটি প্রীতি ম্যাচে ক্রিকেট খেলেছেন মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট। খেলেছেন বাংলাদেশ দলের মাহমুদউল্লাহ রিয়াদও। তিনি এই আয়োজনের শুভেচ্ছা দূত ছিলেন।
যুক্তরাষ্ট্র সরকারের প্রতিবন্ধী আইনের ২৫ বছর পূর্তি উপলক্ষে শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মার্কিন দূতাবাস আয়োজন করে এই প্রীতি ক্রিকেট ম্যাচটি। ঢাকা অ্যাভেঞ্জার্স ও গাজীপুর ওয়ারিয়র্স নামে দুটি দল খেলেছে এই ম্যাচে। ম্যাচের প্রতিটি খেলোয়াড়ই কোনো না কোনোভাবে শারীরিক প্রতিবন্ধী। তাদের সঙ্গে ক্রিকেট খেলেছেন মাহমুদাউল্লাহ ও মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট।
এক সময় মাহমুদউল্লাহ বল করেছেন, ব্যাট করেছেন বার্নিকাট। আবার বার্নিকাট বল করেছেন, ব্যাট করেছেন মাহমুদউল্লাহ। মাহমুদউল্লাহর করা প্রথম দুই তিনটি বলে ব্যাট ছোঁয়াতে পারেননি বার্নিকাট। কিন্তু এরপর দুটি বলে বেশ জোরেই ব্যাট চালান তিনি। তা দেখে উপস্থিত দর্শকরা হাততালি অভিনন্দন জানায় বার্নিকাটকে। পরে বার্নিকাটও কয়েকটি বল ছোঁড়েন রিয়াদকে। কিছুক্ষণের জন পুরোদস্তুর ক্রিকেটারই হয়ে গিয়েছিলেন মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট।
খেলা শেষে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট প্রতিবন্ধী ক্রিকেটারদের সঙ্গে কুশল বিনিময় করেন। বার্নিকাট ক্রিকেটে বাংলাদেশের সাফল্যে ভূয়সী প্রশংসা করেন। মাহমুদুউল্লাহ রিয়াদের মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট দলকে অভিন্দনও জানান তিনি। পাশাপাশি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাফল্য কামনা করেন তিনি।
এসময় বিসিবির পরিচালকগণ ও অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - অপরাধ