বুধবার , ৮ ডিসেম্বর ২০২১ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

মেধা বিকাশে বই পড়তে হবে-ডা. খলিলুর রহমান

প্রতিবেদক
সৈয়দ আলম
ডিসেম্বর ৮, ২০২১ ১১:০৭ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি :
কক্সবাজারের একমাত্র জ্ঞান ও সৃজনশীল বইয়ের বিপনন কেন্দ্র “ইস্টিশন” নতুন করে যাত্রা শুরু করলো সৈকতের লাবনী পয়েন্টে।

বুধবার (০৮ ডিসেম্বর) লাবনী বীচ রোডে ইস্টিশন এর নতুন আউটলেটের যাত্রাকে কেন্দ্র করে ইস্টিশন আয়োজন করে ‘নবযাত্রা’।

নবযাত্রা’র সূচনা করেন ডা. খলিলুর রহমান জেনারেল এসেম্বলী মেম্বার অফ একশনএইড বাংলাদেশ এবং ফারাহ্ কবির- কান্ট্রি ডিরেক্টর অফ একশনএইড বাংলাদেশ।

এসময় ডা.খলিলুর রহমান বলেন, “মেধার বিকাশ করতে হলে বই পড়তে হবে। এবং বইমুখী এমন প্রতিষ্ঠান বরাবরই সাধুবাদ পাওয়ার যোগ্য। ”

ফারাহ কবির বলেন, “প্রযুক্তির যেমন প্রয়োজন আছে তথ্য পাওয়ার জন্য তেমনি নলেজ লিডারশীপ এবং নতুন উদ্ভাবন এর জন্য বইয়ের কোন বিকল্প নেই।”

কক্সবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ মুজিবুল ইসলাম বলেন,” তরুণ প্রজন্ম কে সৃজনশীল বইয়ের জগতের মুখোমুখি করবার এই প্রয়াস সত্যিই প্রশংসনীয়। ”

২০১৯ সালের ১৭ জানুয়ারিতে মানুষের চিন্তাজগতে ইতিবাচক পরিবর্তনের প্রত্যাশায় যাত্রা শুরু হয় প্রতিষ্ঠানটির। সাহিত্য, সংস্কৃতি বিকাশের প্রত্যয়ে সাহিত্য আড্ডা,পাঠচক্র, বইমেলা এবং বিভিন্ন স্কুলমুখী কার্যক্রম চলমান। ‘ইস্টিশন’ তার রেলগাড়ি নিয়ে বাংলাদেশের সাহিত্য ও সংস্কৃতির জগতে অনন্য ভূমিকা রাখবে এমনটাই প্রত্যাশা বলে জানান ইস্টিশন মাস্টার (স্বত্বাধিকারী) অনুরণন সিফাত।

এসময় আরো উপস্থিত ছিলেন জাতীয় পুরস্কার প্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা লুসি তৃপ্তি গোমেজ, বাংলাদেশ প্রগতি লেখক সংঘের অন্যতম সংগঠক কবি মানিক বৈরাগী, কবি শামীম আক্তার, উদীচী কক্সবাজার সাধারণ সম্পাদক বোরহান মাহমুদ,আবৃত্তিশিল্পী চাষী ছোটন, শিল্পী সুজয় আচার্য্য প্রমুখ।

গত ০৭ ডিসেম্বর, মঙ্গলবার প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে শুরু হয়ে কথা,গান, আবৃত্তির মাধ্যমে শেষ হয় আয়োজন। মোটেল লাবনী সংলগ্ন ইস্টিশন চত্ত্বর কক্সবাজারের শিল্পী সাহিত্যিক,উন্নয়ন কর্মী,সাংবাদিক সহ সর্বস্তরের বইপ্রেমী মানুষের পদচারণায় মুখর হয়ে উঠেছিলো।

সর্বশেষ - অপরাধ