সোমবার , ৭ সেপ্টেম্বর ২০১৫ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

রামুর ধেছুয়াপালং উচ্চ বিদ্যালয়ে আবারো চুরি : শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

প্রতিবেদক
কক্সবাজার আলো
সেপ্টেম্বর ৭, ২০১৫ ৯:০৭ পূর্বাহ্ণ

সোয়েব সাঈদ, রামু :
রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের ধেছুয়াপালং উচ্চ বিদ্যালয়ে আবারো চুরির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ চোর বিদ্যালয়ের ৯টি বেঞ্চ, বেঞ্চ তৈরীর জন্য রাখা গাছ সহ বেশ কিছু মালামাল লুট করেছে। একের পর এক চুরির ঘটনায় বিক্ষুব্দ শিক্ষার্থীরা এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ওসমান গনি জানিয়েছেন, গত শুক্রবার সাপ্তাহিক এবং শনিবার জন্মাষ্টমী উপলক্ষে বিদ্যালয় দুদি বন্ধ ছিলো। গতকাল রবিবার শিক্ষক এবং শিক্ষার্থীরা বিদ্যালয়ে এসে ভাংচুরের দৃশ্য দেখেন। পরে শ্রেণি কক্ষে গিয়ে দেখেন ৯টি বেঞ্চ এবং বেঞ্চ তৈরীর জন্য রাখা গাছ সহ বেশ কিছু মালামাল লুট হয়েছে। বিদ্যালয়ের দপ্তরী আবুল বশর জানান, সকালে এসে দেখেন বিদ্যালয়ের কয়েকটি শ্রেণি কক্ষের তালা, হাতল ছিলো না।
স্থানীয়দের ধারনা বিদ্যালয়ের জমি নিয়ে বিরোধের জের ধরে এলাকার একটি প্রভাবশালী মহল ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ হিসেবে পরিকল্পিতভাবে এ চুরির ঘটনা ঘটিয়েছে। ৬ সেপেট্মবর (রবিবার) দুপুরে বিদ্যালয় ছুটির পর ছাত্র-ছাত্রীরা নিজেদের উদ্যোগে রামু-মরিচ্যা সড়কে একটি বিক্ষোভ মিছিল এবং পৃথক সমাবেশ করে।
বড়ডেপা ও বানিয়া পাড়া ষ্টেশনে আয়োজিত পৃথক প্রতিবাদ সমাবেশে শিক্ষার্থীরা বলেন, যে কোন বিষয় নিয়ে দ্বন্ধ থাকতেই পারে। তাই বলে বিদ্যালয়ে একের পর এক চুরি, মল নিক্ষেপ, শিক্ষকদের লাঞ্চিত করার ঘটনা মেনে নেয়া যায়না। এসব অপকর্মের ফলে বিদ্যালয়ের সুনাম হানি এবং শিক্ষার্থীদের পাঠদান চরমভাবে ব্যাহত হচ্ছে। তাই এসব অপকর্মে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। অপরাধিদের কবল থেকে বিদ্যালয়টিকে রক্ষায় শিক্ষার্থীরা সাংসদ কমল এবং উপজেলা চেয়ারম্যান সহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। সমাবেশে দশম শ্রেণির ছাত্র আমানত উল্লাহ, হেলাল উদ্দিন, রফিকুল ইসলাম, অষ্টম শ্রেণির ছাত্র সাইফুল ইসলাম ও মঈন উদ্দিন প্রমূখ বক্তব্য রাখেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ওসমান গনি জানিয়েছেন, চুরির ঘটনায় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকদের সাথে পরামর্শ করে থানা এবং উপজেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দেয়া হবে।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

ইতিকাফে মিলবে দুই হজ এবং দুই ওমরার সওয়াব; আছে আল্লাহর উপহার

কক্সবাজারে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

বন্দুক ও ধারালো অস্ত্রসহ দুইজনকে পুলিশে দিলে জনতা

আলহাজ্ব অধ্যক্ষ ওসমান সরওয়ার আলম চৌধুরী’র ১১তম মৃত্যু বার্ষিকী শুক্রবার

বিসিক কক্সবাজারে তিনদিন ব্যাপী উৎপাদনশীলতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ কোর্স

পা দিয়ে লিখেই জেডিসি পরীক্ষা দিচ্ছে বেল্লাল

উপজেলা চেয়ারম্যান পুত্র ও যুবলীগনেতা মোস্তাককে অক্ষত অবস্থায় ফিরে পেতে টেকনাফ উপজেলা ছাত্রলীগের বিবৃতি

সিকদার পাড়া কেন্দ্রিয় জামে মসজিদে ইখওয়ানুল মুসলিমিনের ইফতার মাহফিল সম্পন্ন

জিএম রহিমুল্লাহ’র বরখাস্ত জনরায়ের প্রতি চপেটাঘাত : জামায়াত

বিশ্ব খাদ্য দিবস আজ