রবিবার , ৩০ আগস্ট ২০১৫ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

লিবিয়া উপকূলে নৌকাডুবি: ২৪ বাংলাদেশির মৃত্যু

প্রতিবেদক
কক্সবাজার আলো
আগস্ট ৩০, ২০১৫ ২:৫৭ পূর্বাহ্ণ

কক্সবাযার আলো  ডেস্ক: ভূমধ্যসাগরের লিবিয়া উপকূলে নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ২৪ জন বাংলাদেশির মৃত্যুর কথা নিশ্চিত করেছে দেশটিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স মোজাম্মেল হক।
ওই নৌকায় ৭৮ জন বাংলাদেশি ছিলেন উল্লেখ করে তিনি জানিয়েছেন, তাদের মধ্যে ৫৪ জনকে উদ্ধার করেছে লিবিয়া কোস্ট গার্ড। উদ্ধার হওয়া বাংলাদেশিদের সঙ্গে গতকাল বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা কথা বলে হতাহতের বিষয়ে নিশ্চিত হয়েছেন বলে জানান তিনি।

শুক্রবার সন্ধ্যায় ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয় পাঁচ বাংলাদেশি নিহত হওয়ার তথ্য সরবরাহ করেছিল। রাতে চার্জ দ্যা অ্যাফেয়ার্স ছয়জনের লাশ পাওয়ার কথা জানিয়েছিলেন।

শনিবার তিনি বলেন, সেখানে ৪টি পরিবারের ২২ জন সদস্য ছিলেন। তাদের মধ্যে শিশুসহ ছয়জন নিহত হওয়ার বিষয়টি তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া গেছে। গতকাল উদ্ধার হওয়া বাংলাদেশিদের সঙ্গে দূতাবাসের শ্রম কাউন্সিলরের নেতৃত্বে একটি টিম কথা বলেছে।

তাদের দেয়া তথ্য মতে, দুটি নৌকায় মোট ৭৮ জন বাংলাদেশি ছিলেন। সেখানে নারী-শিশুসহ চারটি পরিবার ছিল। ওই পরিবারভুক্ত ছয় সদস্য মারা যাওয়ার বিষয়টি পরিবারগুলোর বেঁচে যাওয়া সদস্যরা নিশ্চিত করেন।

সর্বশেষ - অপরাধ