1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

শহরে ভোক্তা অধিকার আইনে ৫ ব্যবসা প্রতিষ্টানকে জরিমানা

  • আপডেটের সময় : সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ৭৭ দেখা হয়েছে

আমিনুল কবির, কক্সবাজার আলো :
আসন্ন রমজানকে সামনে রেখে কক্সবাজার শহরে
নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় ৫ ব্যবসা প্রতিষ্টানকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (১২ এপ্রিল) দিনব্যাপী সদরের কালুর দোকান ও রুমালিয়ারছড়া বাজার এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।

অভিযানে কালুর দোকানের মা বাবার দোয়া মাংস বিতানকে নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্য রাখার অপরাধে ১ হাজার, খোরশেদ পোল্ট্রিকে অতিরিক্ত মূল্য রাখা, ক্রয় ভাউচার সংরক্ষণ না করার অপরাধে ১ হাজার, এছাড়া রুমালিয়ারছড়া বাজার এলাকার আলমগীর পোল্ট্রিকে অতিরিক্ত মূল্য রাখা, ক্রয় ভাউচার সংরক্ষণ না করার অপরাধে ৩ হাজার, ভূইয়া পোল্ট্রিকে অতিরিক্ত মূল্য রাখা, ক্রয় ভাউচার সংরক্ষণ না করার অপরাধে ৩ হাজার, আনোয়ার পোল্ট্রিকে অতিরিক্ত মূল্য রাখা, ক্রয় ভাউচার সংরক্ষণ না করার অপরাধে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন জানান, বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারনা করা হয়।

এছাড়াও অভিযানকালে ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন কক্সবাজার ১৪ এপিবিএনের এক দল সদস্য।

সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন জনস্বার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অভিযান অব্যাহত থাকবে বলে জানান।

এই বিভাগের আরও খবর
  • © ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | কক্সবাজার আলো .কম
Site Customized By NewsTech.Com