শনিবার , ৮ আগস্ট ২০১৫ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

সুন্দরবনে ফিরছেন টাইগার!

প্রতিবেদক
কক্সবাজার আলো
আগস্ট ৮, ২০১৫ ৩:২৪ পূর্বাহ্ণ

এই তো এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক। এরপর আর পেছনে তাকাতে হয়নি। ভারত ও দক্ষিণ আফ্রিকা বধের নায়ক হয়েছেন তিনি। গড়েছেন ইতিহাস। পাঠকরা নিশ্চয় বুঝে গেছেন কার কথা বলা হচ্ছে। তিনি বাংলাদেশ ক্রিকেটের নতুন বিস্ময়, মুস্তাফিজ।

সুন্দরবন ঘেঁষা কালিগঞ্জ তারালি ও সাতক্ষীরার যে মুস্তাফিজকে মানুষ চিনত, সেই ছেলেটির খ্যাতি এখন দেশ ছাড়িয়ে বিশ্বজুড়ে। সর্বশেষ যখন বাড়ি এসেছিলেন, আর এবারের মুস্তাফিজের বাড়ি ফেরার তাৎপর্য আলাদা। বহু অপেক্ষার পর মায়ের কোলে ৪ মাস পরে ফিরছেন সাতক্ষীরা এক্সেপ্রেস খ্যাত মুস্তাফিজ। তার আগমন উপলক্ষে কালিগঞ্জ উপজেলার তেতুলিয়া গ্রামে বইছে আনন্দের বন্যা। রোজার ঈদে না পেয়ে তার পরিবারসহ বন্ধুদের ঈদের আনন্দে ভাটা পড়েছিল। তার আগমনের খবরে ঈদের আনন্দে ভাসছে তারা। তাকে বরণ করার অপেক্ষায় শুধু তার পরিবার বা গ্রামের মানুষ নয়, অপেক্ষার প্রহর গুনছে গোটা জেলার মানুষ।

দীর্ঘ ৪ মাস পর মায়ের কোলে ফিরছেন এজন্য তার মা মাহমুদা খাতুন আদরের ছোট ছেলের জন্য তৈরি করছেন প্রিয় খাবার। বন্ধুরা আশায় বুক বাধছে প্রিয় বন্ধু মুস্তাফিজকে নিয়ে ঘোরাঘুরির। ভাইপো-ভাইজিরা অপেক্ষা করছে প্রিয় চাচা তাদের জন্য কী উপহার নিয়ে আসেন।

ক্রিকেটার মুস্তাফিজ জানালেন সব অপেক্ষার পালা চুকিয়ে সাতক্ষীরায় আসছেন শনিবার সকাল ৯টার ফ্লাইটে। ভাই পল্টু জানালেন মুস্তাফিজকে গ্রহণ করতে যশোর বিমানবন্দরে ৮টি বাস-পিকআপ নিয়ে যাচ্ছেন। আনন্দ মিছিলসহকারে ফিরবেন সেখান থেকে। বড় ভাই মাহফুজার রহমান আগে থেকেই রয়েছেন যশোরে।

মুস্তাফিজের বন্ধু মিয়ারাজ হোসেন, মেহেদী হাসান ও মিজানুর রহমান জানালেন, প্রিয় বন্ধুকে অনেক দিন পরে ফিরে পাচ্ছেন তারা। বন্ধুকে নিয়ে নানা জায়গায় ঘুরতে যাবেন। বন্ধু মোস্তাফিজের বিশ্বজুড়ে খ্যাতিতে আনন্দে মাতোয়ারা তারা।

মুস্তাফিজের বাবা আবুল কাশেম জানালেন, মুস্তাফিজ যখন বাসা থেকে গিয়েছিল, তখন ছিল আমাদের পরিবারের ছেলে। এখন দেশ জয় করে ফিরছে, এখন মুস্তাফিজ আর আমাদের নয়। সে ১৬ কোটি মানুষের মুস্তাফিজ।

মা মাহমুদা খাতুন জানালেন, ছোট ছেলের প্রতি সবার টান থাকে, ছোট ছেলের জন্য মন খারাপ হয় তবুও করার কিছু নেই। আমার সন্তান হলেও এখন ১৬ কোটি মানুষের নয়নের মনি সে। সে অনেক দিন পর বাড়িতে ফিরছে এটি অবশ্যই আনন্দের বিষয়। গত ঈদ তাকে ছাড়া খারাপ লেগেছিল। তার আসায় ঈদের মতো আনন্দ লাগছে।

যাকে নিয়ে এত আয়োজন সেই মুস্তাফিজ জানালেন তিনি আছেন আগের মতোই। শেষবার আর এবারের বাড়ি ফেরা মুস্তাফিজ কি আলাদা? এমন প্রশ্নের জবাবে জানালেন, মুস্তাফিজ কখনও পাল্টাবে না। বন্ধু কিংবা কাছের মানুষের কাছে যেমন ছিলেন, থাকবেন আগের মতোই।

মুস্তাফিজ জানালেন, আগামী ২২ আগস্ট থেকে শুরু হতে যাওয়া ফিটনেস ক্যাম্পের ঠিক আগের দিন ফিরবেন ঢাকায়। অফ কাটার দিয়ে কিভাবে বিভ্রান্ত করবেন বিশ্বের বাঘা-বাঘা ব্যাটসম্যানদের সেই চিন্তা না করে কেবল নির্ভার হয়ে ডানা মেলবেন তার চিরচেনা নিজের বেড়া ওঠা মুক্ত আকাশে। কিছুদিন শুধু বিশ্রামই নিতে চান তিনি। সবার সঙ্গে থাকবেন, ঘুরবেন।

এদিকে, দ্য পেরিস্কোপ খ্যাত সৌম্যের পারিবারিক সূত্রে জানা গেছে মুস্তাফিজের একদিন পর রবিবার সাতক্ষীরায় ফিরবেন তিনিও।

উৎসঃ   বাংলা ট্রিবিউন

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

এখন থেকে দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন: মন্ত্রিসভার সিদ্ধান্ত

জামায়াত নেতা নুরুল আমিনের মৃত্যুতে জেলা ও শহর জামায়াতের শোক

রামুর ইউএনও হলেন এসিল্যান্ড প্রণয় চাকমা

কক্সবাজার সরকারি মহিলা কলেজে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

টেকনাফে স্বামীকে বাঁচাতে গিয়ে খুন হলেন স্ত্রী

শাল্লায় হিন্দু বাড়িঘরে হামলার মূলহোতা স্থানীয় যুবলীগ সভাপতি, ইউপি চেয়ারম্যানের মামলা

এমপিও বঞ্চিত বেসরকারি অনার্স-মাস্টার্স কলেজ শিক্ষকদের মানববন্ধন-স্মারকলিপি

চলন্ত বাসে দলবদ্ধ ধর্ষণ : লোমহর্ষক বর্ণনা ভুক্তভোগী নারীর

বাংলাদেশ পেল চীনের সর্বাধুনিক দুটি ‘যুদ্ধজাহাজ’

জেলা যুবলীগের অর্থ সম্পাদক সাজেদুল করিমের স্ত্রী মৃত্যুতে জেলা ও পৌর যুবলীগের শোক