1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. shahjahanauh@gmail.com : কক্সবাজার আলো : কক্সবাজার আলো
  3. syedalamtek@gmail.com : syedalam :
  4. bblythe20172018@mail.ru : traceyhowes586 :

১০০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারির স্মার্টফোন

  • আপডেট : রবিবার, ৫ জুলাই, ২০১৫
  • ১৫৪ দেখা হয়েছে

স্মার্টফোনে দ্রুত চার্জ ফুরোয়। তাই অনেকে পাওয়ার ব্যাংক সঙ্গে নিয়ে ঘোরেন। কিন্তু পাওয়ার ব্যাংক বহন করা ঝামেলার কাজ। স্মার্টফোনে চার্জ দেয়ার জন্য আর পাওয়ার ব্যাংক নিয়ে ঘুরতে হবে না। পাওয়ার ব্যাংকের সমান ব্যাটারির সক্ষমতা নিয়ে তৈরি হচ্ছে একটি স্মার্টফোন। স্মার্টফোনটি তৈরি করতে যাচ্ছে চীনের মোবাইল ফোন উৎপাদনকারী প্রতিষ্ঠান ওউকিটেল। ফোনটির মডেল ওউকিটেল কে১০০০০। এটির ব্যাটারি হবে ১০ হাজার মিলিঅ্যাম্পায়ারের।

ওউকিটেলের ব্যাটারির আকার অনেকটাই বড় হবে। এটির ব্যাটারিটি অনেকটা স্যামসাং গ্যালাক্সি নোট ৪ এর ব্যাটারির মত আকারে হবে। ম্যারাথন ব্যাটারির এই স্মার্টফোনটির বডি হবে মেটালিক। এতে থাকবে ডুয়েল স্পিকার এবং ইউএসবি কানেকটিভিটি।

smrt

ওউকিটেল কে ১০০০০ এর ডিসপ্লে হবে সাড়ে পাঁচ ইঞ্চির। ডিসপ্লের রেজুলেশন ৭২০x১২৮০ পিক্সেল। এতে থাকবে কোয়াড কোর মিডিয়াটেক এমটি৬৭৩৫ এসওসি প্রসেসর, ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি বিল্টইন মেমোরি স্টোরেজ। স্মার্টফোনটি অ্যানড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেম চালিত।

স্মার্টফোনটির পেছনের ক্যামেরায় থাকবে ১৩ মেগাপিক্সেল। সেলফি তোলার জন্য সামনের ক্যামেরায় ৫ মেগাপিক্সেল থাকবে। ফোনটি থ্রিজি নেটওয়ার্ক সমর্থন করবে।

এটির দরদাম এবং কবে নাগাদ বাজারে আসবে সে বিষয়ে কিছু জানা যায়নি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© ২০১৪ - ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত।
Site Customized By NewsTech.Com