রবিবার , ৫ জুলাই ২০১৫ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

ইঞ্জিনিয়ার মুঃ সহিদুজ্জামানের এড. খালেকুজ্জামান সেতু পরিদর্শণ ও ত্রাণ বিতরণ

প্রতিবেদক
কক্সবাজার আলো
জুলাই ৫, ২০১৫ ১২:২৪ পূর্বাহ্ণ

EX MP Sahid Pic 04.07.2015 (Mobile)প্রেস বিজ্ঞপ্তি :
বন্যাকবলিত এলাকায় গতকালও ত্রান বিতরণ করেছেন কক্সবাজার-রামুর সাবেক এমপি ইঞ্জিনিয়ার মুঃ সহিদুজ্জামান। বন্যায় ক্ষতিগ্রস্থ কক্সবাজার সদরের পোকখালী, রামুর গর্জনিয়া, কচ্চপিয়া ও কাউয়ার খোপসহ ওই এলাকার মানুষের ক্ষতবিক্ষত ঘর-বাড়ি রাস্তা-ঘাট পরিদর্শন করে তিনি তাদের সাথে সহমর্মিমতা প্রকাশ করেন। এর উপর গর্জনিয়া, বাইশারী, কচ্চপিয়াসহ ওই এলাকার জনসাধারণের অভ্যন্তরিন যোগাযোগ ছাড়াও নাইক্্যংছড়ি ও রামু-কক্সবাজারের সাথে যোগাযোগের প্রধান ব্রীজ এড. খালেকুজ্জামান সেতুর সংযোগ সড়ক ভেঙ্গে যাওয়ায় তাদের দুর্ভোগ বেড়েছে। এ সেতুর অবস্থা পরিদর্শণ করে ইঞ্জিনিয়ার মুঃ সহিদুজ্জামান খুবই মর্মাহত হন। তিনি এমপি থাকার সময় তাঁর প্রচেষ্টায় এ অঞ্চলের জনপ্রিয় সংসদ সদস্য (তাঁর বড় ভাই) মরহুম এড. খালেকুজ্জামানের স্মরণে ২০০৫ সালে প্রায় ৩ কোটি টাকা ব্যায়ে দীর্ঘ এ সেতুটির নির্মাণ করা হয়েছিল। গর্জনিয়া ও কচ্ছপিয়া ইউনিয়নের সংযোগস্থল বাঁকখালী নদীতে ১৬০.১৭৫ মিটার দীর্ঘ এই ব্রীজটি রামুর বৃহৎ সেতু। স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) অধীনে সেতুটি নির্মাণ করা হয়েছিল। সাম্প্রতিক বন্যায় খালেকুজ্জামান সেতুর সংযোগ সড়ক ব্যাপক আকারে নদীর গর্ভে বিলীন হওয়ায় বৃহত্তর কচ্ছপিয়া-গর্জনিয়া ইউনিয়নের মানুষের যোগাযোগের সহজ বন্ধনে ফাটল দেখা দিয়েছে।

সাবেক এমপি ইঞ্জিনিয়ার মুঃ সহিদুজ্জামান সংযোগ বিচ্ছিন্ন সাবেক এমপি মরহুম এড.খালেকুজ্জামান সেতু পরিদর্শে গেলে শত শত নারী পুরুষ সেখানে ভীড় জমায়। তারা ওই সেতুর কারণে ওই এলাকার উন্নয়ন ও সুবিধার কথা স্মরণ করে আবেগ আপ্লুত হয়ে পড়ে। এসময় সেখানে এক আবেগময় পরিবেশের সৃষ্টি হয়। ইঞ্জিনিয়ার মুঃ সহিদুজ্জামান সেখানে বন্যাকবলিত ক্ষতিগ্রস্থ নারী-পুরুষের মাঝে প্রয়োজনী খাদ্য সামগ্রীসহ ত্রাণ সামগ্রী তাদের হাতে তুলে দেন।

এর আগে তিনি সদরের পোক খালী ইউনিয়নের সলিউদ্দিন পাড়া, জুনু সিকদার পাড়া, আল আবুল পাড়া, গুদাম পাড়া, মধ্যম পোকখালী, উত্তর পাড়া, দক্ষিণ পাড়া,সিকদার পাড়া, মিয়া পাড়া, হিন্দু পাড়া, মনু পাড়া, মিয়া পাড়া, ফকির পাড়া ও সিকদার পাড়ার ক্ষতিগ্রস্থ নারী-পুরুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

কচ্ছপিয়া ইউনিয়নের পশ্চিম তিতার পাড়া, পূর্ব তিতার পাড়া, গর্জনিয়া ইউনিয়নের পশ্চিম বোমাংখিল, পূর্ব বোমাংখিল, কাউয়া খোপ ইউনিয়নের পূর্ব পাড়া, মধ্যম পাড়া, পশ্চিম পাড়া, মনিরঝিল, পূর্ব মনিরঝিল, মধ্যম মনিরঝিল ও পশ্চিম মনিরঝিল এলাকার ক্ষতিগ্রস্থ নারী পুরুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এসময় তাঁর সাথে ছিলেন, বিএনপি নেতা মুহাম্মদ নাছির, সাবেক চেয়ারম্যান মৌলবী মুখতার আহমদ, মোজাফ্ফর আাহমদ, বিএনপি নেতা মুখতার আহমদ, সাবেক মেম্বার আবুল হোছেন, মামুন, হারুন,আজিজুর রহমান সিকদার, ফারুক, মিন্টু, গফুর ও মুর্শেদর রহমান প্রমূখ।

সর্বশেষ - উপজেলা