সোমবার , ৬ জুলাই ২০১৫ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলায় চার্জ ঘটনের তারিখ আবারও পিছিয়েছে আসেননি বাবর-আরিফ

প্রতিবেদক
কক্সবাজার আলো
জুলাই ৬, ২০১৫ ২:৫৪ অপরাহ্ণ

সিলেট প্রতিনিধি : সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলায় চার্জ ঘটনের তারিখ আবারও পিছিয়েছে। গতকাল সোমবার আদালতে হাজিরা দেবার কথা থাকলেও শারিরীক অসুস্থতা ও অন্য আদালতে হাজিরা থাকায় এই মামলায় আসামি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সিলেট সিটি করপোরেশনের মেয়র (সাময়িক বরখাস্ত) আরিফুল হক চৌধুরী হাজির হননি। তাদের অনুপস্থিতির কারণে চার্জ গঠন পিছিয়ে গেছে। পরবর্তী তারিখ নির্ধারণ হয়েছে ১৪ জুলাই।
আদালত সূত্র জানায়, মামলাটি সিলেট বিভাগীয় দ্রুত বিচার আদালতের বিচারক মকবুল আহসানের আদালতে বিচারাধীন রয়েছে। বাবর-আরিফসহ সোমবার সকালে অধিকাংশ আসামি আদালতে হাজির না হওয়ায় অধিকাংশ আসামি আজ অনুপস্থিত থাকায় মামলার চার্জ গঠনের জন্যে ১৪ জুলাই নতুন তারিখ দিয়েছেন তিনি। একই সাথে ওইদিন সকল আসামিকে হাজির করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন বিজ্ঞ বিচারক। সোমবার আসামিদের মধ্যে হবিগঞ্জ পৌরসভার মেয়র (সাময়িক বরখাস্ত) জিকে গৌছ, হরকাতুল জিহাদ (হুজি) সদস্য হাফিজ নাঈম আরিফ, বদরুল আলম মিজান, মিজানুর রহমান মিঠু ও দেলোয়ার হোসেন রিপন ছাড়া এই মামলায় অভিযুক্ত ৩৫ জনে আর কেউ আদালতে হাজির হননি।
প্রসঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামীলীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। ১৯৯৬-২০০১ মেয়াদে আওয়ামী লীগ সরকারের সময় অর্থমন্ত্রী ছিলেন কিবরিয়া। গ্রেনেড হামলার এ ঘটনায় জেলা আওয়ামীলীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আব্দুর মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন ।

সর্বশেষ - উপজেলা

আপনার জন্য নির্বাচিত