ঢাকাশনিবার , ১৩ জুলাই ২০২৪
  1. সর্বশেষ
  2. কক্সবাজার

কক্সবাজারে কর্তব্যের টানে জীবন উৎসর্গ করলেন পুলিশ কনস্টেবল

প্রতিবেদক
কক্সবাজার আলো
২৩ জুলাই ২০১৫, ৬:০১ অপরাহ্ণ

Link Copied!

কক্সবাজার আলো :
চিৎকার শুনে ছুটে গেলেন অস্ত্র ছাড়াই। কর্তব্যের টানে ধরে ফেললেন ছিনতাইকারিকে। কিন্তু উল্টো বুকে খেলেন ছুরির আঘাত। তবু ছাড়েননি ছিনতাইকারিকে। অন্য সঙ্গীঁরা গিয়ে সন্ত্রাসীকে ধরলো। কিন্তু ধরে রাখতে পারলো না কনস্টেবল পারভেজকে (২৫)। দায়িত্বের টানে নিজের জীবনটাই উৎসর্গ করলেন পারভেজ।
ঘটনাটি ঘটেছে কক্সবাজার শহরে। জাম্মু মোড়ের পাশে বাস পার্কিং এলাকায়। তখন সকাল সাড়ে সাতটা। নারায়ণগঞ্জ থেকে বেড়াতে আসা পর্যটক জাকির হোসেন একটি রেস্তোঁরায় নাস্তা করে বের হয়েছেন। এমন সময় ৬ জন যুবক সেখানে হাজির। তারা জাকিরকে চ্যালেঞ্জ করে যে, তার কাছে অবৈধ মালপত্র আছে। প্রতিবাদ করেন জাকির। তখন জাকিরকে আটক করে মুখ চেপে ধরে ওই যুবকেরা। সাথে থাকা সাড়ে ছয় হাজার টাকা ছিনিয়ে সটকে পড়ে ওরা। চিৎকার দেন জাকির।
একটু দূরেই ছিলেন ট্যুরিস্ট পুলিশের এএসপি জহিরুল ইসলাম। তখনো নির্ধারিত ডিউটির সময় হয়নি। নিরস্ত্র, সাদা পোষাকেই এগিয়ে যান দুজন কনস্টেবল নিয়ে। ধাওয়া করেন ছিনতাইকারীদেরকে।
এএসপি নিজেই আব্দুল মালেক নামের এক ছিনতাইকারিকে গ্রেফতার করেন। আরেক ছিনতাইকারি আবু তাহেরকে ধরে ফেলেন কনস্টেবল মো. পারভেজ। উভয়ই পরস্পরকে আঘাত করে। এক পর্যায়ে লুকিয়ে রাখা ছুরি হঠাৎ বের করে তাহের। সজোরে আঘাত করে পারভেজের বুকে। তবু কনস্টেবল পারভেজ ছাড়েননি ওই ছিনতাইকারীকে। তার সঙ্গীঁরা এগিয়ে যায় সাহায্যে। তাহেরকে আটক করে তারা।
আহত পারভেজকে দ্রুত কক্সবাজার হাসপাতালে নেয়া হয়। ডাক্তরগণ লড়লেন, কিন্তু পারভেজ চলে গেলেন না ফেরার দেশে। রেখে গেলেন দায়িত্ব ও কর্তব্যবোধের অন্তহীন প্রেরণা।
তার এই বীরোচিত মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আইজিপি জনাব এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম। তিনি বলেন, পুলিশ সবসময় নিজের জীবনের ঝুঁকি নিয়ে অন্যের জীবন এবং সম্পদ রক্ষার গুরু দায়িত্ব পালন করে। পারভেজের মৃত্যু আমাদের কর্তব্যবোধকে আরো বেশি উজ্জীবিত করবে। দুস্কৃতিকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তিনি কক্সবাজার জেলার এসপিকে নির্দেশ দিয়েছেন। আইজিপি শহীদ পারভেজের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্য ও আত্মীয় স্বজনের প্রতি গভীর সমবেদনা জানান।

উৎস–শীর্ষ নিউজ

আরও পড়ুন

কক্সবাজার ঘিরে মহাপরিকল্পনা প্রণয়নে নেয়া হচ্ছে জনগণের মতামত

৩৩ দিন পর টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে নৌযান চলাচল 

কক্সবাজার সদর হাসপাতালে পড়ে আছে ভারতের দেয়া উপহার আইসিইউ এ্যাম্বুলেন্স

রামুতে হাত-পা বাঁধা অবস্থায় যুবকের মৃতদেহ উদ্ধার

কক্সবাজারের শ্রেষ্ঠ পুলিশ অফিসার টেকনাফ থানার ওসি ওসমান গনি

সেন্টমার্টিনে আসা রোহিঙ্গা বোঝাই ট্রলারটি মিয়ানমারে ফিরে গেছে

২ রোহিঙ্গা যুবকের দেহ তল্লাশিতে মিললো অস্ত্র গুলি

সেন্টমার্টিনে ভিড়ল মিয়ানমারের রোহিঙ্গা বোঝাই ট্রলার

কক্সবাজারে বন্য হাতির আক্রমণে মৎস্য ব্যবসায়ীর মৃত্যু 

রামুর ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে   চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র জমা

উখিয়ায় উপনির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

কক্সবাজারে টানা ভারী বর্ষণে পাহাড় ধসের আশঙ্কা