বৃহস্পতিবার , ২৩ জুলাই ২০১৫ | ৮ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলাম
  7. এক্সক্লুসিভ
  8. কক্সবাজার
  9. করোনাভাইরাস
  10. খেলাধুলা
  11. জাতীয়
  12. জেলা-উপজেলা
  13. পর্যটন
  14. প্রবাস
  15. বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

কক্সবাজারে কর্তব্যের টানে জীবন উৎসর্গ করলেন পুলিশ কনস্টেবল

প্রতিবেদক
কক্সবাজার আলো
জুলাই ২৩, ২০১৫ ৬:০১ অপরাহ্ণ

কক্সবাজার আলো :
চিৎকার শুনে ছুটে গেলেন অস্ত্র ছাড়াই। কর্তব্যের টানে ধরে ফেললেন ছিনতাইকারিকে। কিন্তু উল্টো বুকে খেলেন ছুরির আঘাত। তবু ছাড়েননি ছিনতাইকারিকে। অন্য সঙ্গীঁরা গিয়ে সন্ত্রাসীকে ধরলো। কিন্তু ধরে রাখতে পারলো না কনস্টেবল পারভেজকে (২৫)। দায়িত্বের টানে নিজের জীবনটাই উৎসর্গ করলেন পারভেজ।
ঘটনাটি ঘটেছে কক্সবাজার শহরে। জাম্মু মোড়ের পাশে বাস পার্কিং এলাকায়। তখন সকাল সাড়ে সাতটা। নারায়ণগঞ্জ থেকে বেড়াতে আসা পর্যটক জাকির হোসেন একটি রেস্তোঁরায় নাস্তা করে বের হয়েছেন। এমন সময় ৬ জন যুবক সেখানে হাজির। তারা জাকিরকে চ্যালেঞ্জ করে যে, তার কাছে অবৈধ মালপত্র আছে। প্রতিবাদ করেন জাকির। তখন জাকিরকে আটক করে মুখ চেপে ধরে ওই যুবকেরা। সাথে থাকা সাড়ে ছয় হাজার টাকা ছিনিয়ে সটকে পড়ে ওরা। চিৎকার দেন জাকির।
একটু দূরেই ছিলেন ট্যুরিস্ট পুলিশের এএসপি জহিরুল ইসলাম। তখনো নির্ধারিত ডিউটির সময় হয়নি। নিরস্ত্র, সাদা পোষাকেই এগিয়ে যান দুজন কনস্টেবল নিয়ে। ধাওয়া করেন ছিনতাইকারীদেরকে।
এএসপি নিজেই আব্দুল মালেক নামের এক ছিনতাইকারিকে গ্রেফতার করেন। আরেক ছিনতাইকারি আবু তাহেরকে ধরে ফেলেন কনস্টেবল মো. পারভেজ। উভয়ই পরস্পরকে আঘাত করে। এক পর্যায়ে লুকিয়ে রাখা ছুরি হঠাৎ বের করে তাহের। সজোরে আঘাত করে পারভেজের বুকে। তবু কনস্টেবল পারভেজ ছাড়েননি ওই ছিনতাইকারীকে। তার সঙ্গীঁরা এগিয়ে যায় সাহায্যে। তাহেরকে আটক করে তারা।
আহত পারভেজকে দ্রুত কক্সবাজার হাসপাতালে নেয়া হয়। ডাক্তরগণ লড়লেন, কিন্তু পারভেজ চলে গেলেন না ফেরার দেশে। রেখে গেলেন দায়িত্ব ও কর্তব্যবোধের অন্তহীন প্রেরণা।
তার এই বীরোচিত মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আইজিপি জনাব এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম। তিনি বলেন, পুলিশ সবসময় নিজের জীবনের ঝুঁকি নিয়ে অন্যের জীবন এবং সম্পদ রক্ষার গুরু দায়িত্ব পালন করে। পারভেজের মৃত্যু আমাদের কর্তব্যবোধকে আরো বেশি উজ্জীবিত করবে। দুস্কৃতিকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তিনি কক্সবাজার জেলার এসপিকে নির্দেশ দিয়েছেন। আইজিপি শহীদ পারভেজের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্য ও আত্মীয় স্বজনের প্রতি গভীর সমবেদনা জানান।

উৎস–শীর্ষ নিউজ

সর্বশেষ - কক্সবাজার

আপনার জন্য নির্বাচিত

তিন লাখে পিএইচডি, এক লাখে এমফিলের সার্টিফিক্যাট পাওয়া যাচ্ছে

তরুণদের সুযোগ দিতেই মাহমুদউল্লাহকে বাদ দেয়া হয়, বললেন কোচ ডোমিঙ্গো

বাংলাদেশ পুলিশে পরিচ​য় গোপন করে গণহারে নিয়োগ দেয়া হচ্ছে ভারতীয়দের !

সার্টিফিকেট শিক্ষার্থীর মূল লক্ষ্য হতে পারে না : রাষ্ট্রপতি

১১ লাখ রোহিঙ্গার মধ্যে ১ পরিবার ফেরত নেয়ার বিষয়টি হাস্যকর: স্বরাষ্ট্রমন্ত্রী

উচ্চ আদালত থেকে আগাম জামিন পেলেন চকরিয়া প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদ

উমিদিয়া জামেয়া ইসলামিয়ার কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ 

ঈদগাঁওতে গরু চুরি করে জবাই : গৃহপালিত পশুর নিরাপত্তা নিয়ে আশঙ্কাগ্রস্থ এলাকাবাসী

পেকুয়া উপজেলা বাসিকে রাজুর নববর্ষের শুভেচ্ছা

বাংলাদেশিদের ইসরায়েল ভ্রমণে নিষেধাজ্ঞা বহালই থাকছে

https://coxsbazaralo.com/